Screenshot via Mi Global Home

ফাস্ট বিডিনিউজ ২৪ ● কাস্টমাইজ ফিচারের জন্য খ্যাত শাওমি MIUI অপারেটিং সিস্টেম এবার নিয়ে আসছে তাদের নতুন ভার্সন MIUI 11 । বছরের শুরুর দিকে শাওমি ঘোষণা করেছিল যে তারা তাদের কাস্টম UI এর আসন্ন সংস্করণটির কাজ শুরু করেছে , MIUI 11 সম্বন্ধে জিজ্ঞাসা করা হলে কোম্পানির নির্বাহী আসন্ন আপডেটের মূল বৈশিষ্ট্যগুলির উপর কিছু আলোকপাত করেছিলেন।

MIUI 11 এর নতুন ফিচার

নতুন আইকন

MIUI সিস্টেমে আইকনগুলি MIUI 6 থেকে বেশিরভাগই একই রকম রয়েছে তবে কোম্পানিটির সর্বশেষ MIUI 10 আপডেটের সাথে বেশ কিছু পরিবর্তন পরিচয় করিয়েছে। চাক্ষুষ ক্লান্তির মোকাবেলা করার জন্য কোম্পানিটি তাদের নতুন আইকন ব্যবহার করার পরিকল্পনা করছে এবং এটি ব্যবহারকারীর অভিজ্ঞতাকে আরও বাড়িয়ে তুলবে বলে মনে করেন শাওমির প্রোডাক্ট ম্যানেজার লিউ মিং।

Screenshot MIUI 10আলটিমেট পাওয়ার সেভিংস মোড

আসন্ন MIUI 11 এর আরেকটি গুরুত্বপূর্ণ বৈশিষ্ট্য হল নতুন ‘আলটিমেট পাওয়ার সেভিংস মোড’। ব্যাটারি ক্ষমতা একটি নির্দিষ্ট পর্যায়ে পৌঁছালে এটি ডিভাইসের ব্যাটারি ব্যাকআপ প্রসারিত করতে সাহায্য করবে। যখন ডিভাইসটি টগল করা হবে তখন ডিভাইসটিতে সমস্ত অ-প্রয়োজনীয় ফাংশন বন্ধ হয়ে এটি কালো-সাদা মোডে প্রদর্শিত হবে।

ডার্ক মোড

MIUI 11 এর নতুন আপডেটে থাকছে ডার্ক মোড। ডার্ক মোড ইন্টারনেট ব্রাউজার সহ থার্ড পার্টি অ্যাপ্লিকেশনগুলিতেও ব্যবহার করা যাবে। এছাড়াও ব্যাকগ্রাউন্ড অ্যাপ্লিকেশন চলমান সমর্থন যোগ করার জন্য অটোমেটিক বুস্ট করতে সাহায্য করবে।

আপডেট রিলিজ

MIUI 11 আপডেট এই বছরের জুন মাসে চালু হবে বলে আশা করা হচ্ছে। সম্প্রাতি শাওমি একটি প্রস্তাব প্রকাশ করেছিল যে শাওমি এর বর্তমান লাইনআপের বেশিরভাগ ডিভাইস আপডেটের জন্য যোগ্য হবে।

 

প্রাথমিক ডিভাইস সমূহ :

Redmi Note 5 Pro, Redmi Note 5, Redmi 5A Redmi Note 6 Pro, Redmi 6, Redmi 6 Pro, Redmi 6A Redmi Note 7, Redmi Note 7 Pro

পাঠকের মতামত:

Please enter your comment!
Please enter your name here

5 × 3 =