আপনার জুতার মাপ জানাবে মোবাইল অ্যাপ

nike fit- shoe size app

সমগ্র বিশ্বে প্রতি পাঁচজন মানুষের মধ্যে তিনজনই জানে না তাদের জুতার মাপ কত। এ বিষয়টি মাথায় রেখেই নাইকি তৈরি করেছে এমন একটি অ্যাপ যা জুতার মাপ নির্ধারণ করতে পারবে। এই অ্যাপটি সেসব মানুষের জুতার মাপ নির্ধারণে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে বলে দাবি নাইকির।

‘নাইকি ফিট’ নামের এই অ্যাপটি এআর টেকনোলজির মাধ্যমে গ্রাহকের পায়ের সম্পূর্ণ আকার পরিমাপ করতে পারবে এবং সে অনুযায়ী প্রতিটি নাইকি জুতার উপযুক্ত স্টাইলের জুতাটি গ্রাহকের জন্য পছন্দ করবে।

নাইকির শপিং অ্যাপে যুক্ত করা হবে এই অ্যাপটি। কোনো ক্রেতা যখন জুতা কিনতে নাইকির শপিং অ্যাপে যাবেন তখন একটি পপ আপ ডিসপ্লেতে এটি ওপেন হবে। নাইকি ফিট অ্যাপটি স্মার্টফোনের ক্যামেরা ব্যবহার করে ক্রেতার পা স্ক্যান করবে এবং এআর টেকনোলজির মাধ্যমে ১৩ ধরনের তথ্য সংগ্রহ করবে।

কারও পা একবার স্ক্যান করা হয়ে গেলে অ্যাপটি তখন এই ক্যাপশনটি দেখাবে ‘আপনার জন্য উপযুক্ত ফিট’ এবং এরপর ক্রেতাদের জন্য উপযুক্ত জুতাটি সুপারিশ করবে। এছাড়া যেকোন ক্রেতা চাইলেই তার পায়ের মাপটি নাইকি-প্লাস সদস্য প্রোফাইলে সেভ করে রাখতে পারবে যা ভবিষ্যতে অনলাইন-অফলাইন উভয় ধরনের কেনাকাটায় ব্যবহার করা যাবে।

এছাড়া অ্যাপটির গেস্ট মোডে প্রবেশ করে একই প্রক্রিয়ায় অন্যদের জুতার মাপও জেনে নিতে পারবেন। নাইকি তাদের একটি বিবৃতিতে বলেছে যে, ‘নাইকি ফিট তাদের ডিজাইন, উৎপাদন ও বিক্রি বৃদ্ধিতে ভূমিকা পালন করবে। ’

ফাস্ট বিডিনিউজ ২৪/এআইএফ

পাঠকের মতামত:

Please enter your comment!
Please enter your name here

3 × 3 =