• আজ বৃহস্পতিবার, ২১শে মার্চ, ২০১৯ ইং ; ৭ই চৈত্র, ১৪২৫ বঙ্গাব্দ ; ১৩ই রজব, ১৪৪০ হিজরী
  • গান্ধী চাইতেন কংগ্রেস ভেঙে যাক : দাবি মোদীর

    ফাস্ট বিডিনিউজ ২৪ ●

    নরেন্দ্র মোদীর খাস তালুক গুজরাটে সভা করছে কংগ্রেস। আর সেদিনই মহাত্মা গান্ধীকে হাতিয়ার করে কংগ্রেসকে কড়া আক্রমণ করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। ভারতে লোকসভা নির্বাচনের তফসিল ঘোষণা করা হয়েছে। এরই মধ্যে কোমর বেধে নেমেছে প্রধান দুই দল কংগ্রেস, বিজেপিসহ জাতীয় ও আঞ্চলিক দলগুলো। এমন সময়ে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি তার এক ব্লগে দাবি করেছেন মহাত্মা গান্ধী চেয়েছিলেন যে কংগ্রেস ভেঙে যাক। মঙ্গলবার লেখা এক ব্লগে এমন দাবি করেন মোদি।

    ব্লগে মোদি বলেন, গান্ধীজির দেখানো পথের উল্টো দিকে চলাই কংগ্রেসের কাজ। লেখার একেবারে শুরুর দিকে সর্দার বল্লভ ভাই প্যাটেলের কথা উল্লেখ করে মোদি বলেন, ডান্ডি অভিযান কীভাবে হবে তার শুরু থেকে শেষ জানতেন বল্লভ ভাই। কংগ্রেসের অন্যতম শ্রেষ্ঠ নেতা ছিলেন দেশের প্রথম স্বরাষ্ট্রমন্ত্রী।

    মোদি বলেন, একাধিক লেখায় মহত্মা বলেছেন, তিনি বৈষম্যের বিপক্ষে, সাম্যের পক্ষে। কিন্তু কংগ্রেস সমাজে বিভাজন সৃষ্টি করতে দ্বিধা করেনি। দেশের ইতিহাসের সবচেয়ে ভয়াবহ জাতি দাঙ্গা বা দলিতদের উপর সর্বাধিক আক্রমণ নেমে এসেছে কংগ্রেসের রাজত্বে। এছাড়া আরও কয়েকটি পয়েন্ট তুলে ধরে তার দাবি গান্ধীর দেখান পথ আর কংগ্রেসের সংস্কৃতি এক নয়। আর তাই গান্ধী চেয়েছিলেন কংগ্রেস ভেঙে যাক। ১৯৪৭ সালে দেশ স্বাধীন হওয়ার পর গান্ধীজির মনোভাব আরও স্পষ্ট হয়।

    You can share