ছাত্রদলের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক প্রার্থী মুতাছিম বিল্লাহ

মুতাছিম বিল্লাহ

জাতীয়তাবাদী ছাত্রদলের কেন্দ্রীয় কমিটির আসন্ন কাউন্সিলে সাধারণ সম্পাদক প্রার্থী ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রদলের ১ম সহ-সাধরণ সম্পাদক মোঃ মুতাছিম বিল্লাহ।

মুতাছিম বিল্লাহ ঢাকা বিশ্ববিদ্যালয়ের সমাজবিজ্ঞান বিভাগ থেকে অনার্স শেষ করে জাপানিজ স্টাডিজ বিভাগে মাস্টার্স করছেন।

মুতাছিম বিল্লাহ ২০০৫-০৬ সেশনে ঢাকা বিশ্ববিদ্যালয়ে ভর্তি হবার পরই জাতীয়তাবাদী রাজনীতিতে সক্রিয় হন। বিগত আন্দোলন সংগ্রামে অগ্রণী ভূমিকা রাখায় নেতাকর্মীদের কাছে আস্থাভাজন হয়ে উঠেছেন।

মুতাছিম বিল্লাহ

মুতাছিম ২০০৭ সালের ১/১১ পরবর্তী ফখরুদ্দিন -মঈনুদ্দিন সরকারের বিরুদ্ধে ঢাকা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসের প্রতিটি আন্দোলন -সংগ্রামে সক্রিয় অংশগ্রহণ করেন। এক পর্যায়ে ক্যাম্পাস থেকে গ্রেফতার হয়ে ৩ মাস কারাভোগ করেন। ২০১৪ সালের ৫ ই জানুয়ারির নির্বাচন বাতিলের দাবিতে সারা দেশের ন্যায় ঢাকা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসের প্রতিটি আন্দোলন -সংগ্রাম করতে গিয়ে ঢাবি ক্যাম্পাস (নীলক্ষেত – কাটাবন) থেকে ছাত্রলীগ দ্বারা নির্মম প্রহরের পর নিউমার্কেট থানা পুলিশে সোপর্দ করা হয় এবং মামলা প্রদানের পর ঢাকা কেন্দ্রীয় কারাগারে দীর্ঘদিন কারাভোগ করেন তিনি।

এছাড়াও রাজনৈতিক জীবনে কোন প্রকার বহিস্কার ও শোকজের সম্মুখীন না হওয়ায় ছাত্রদলের সাধরণ সম্পাদক হওয়ার দৌড়ে এগিয়ে রয়েছেন তিনি।

উল্লেখ্য, বাবা জাতীয় পুরস্কার প্রাপ্ত শিক্ষক মোঃ আব্দুর রশীদ মা গৃহিনী রওশনারা খাতুনের তিন সন্তানের মধ্যে বড় মোঃ মুতাছিম বিল্লাহ ছোটবেলা থেকে প্রচন্ড মেধাবী, ৫ম শ্রেণিতে ট্যালেনপুলে বৃত্তি ও ৮ ম শ্রেণির বৃত্তি পরীক্ষায় যশোর বোর্ডে প্রথম হন। দাদা মরহুম আলহাজ্ব আব্দুর রহিম বিশ্বাস ছিলেন একজন বিশিষ্ট শিক্ষানুরাগী, মনিরামপুর উপজেলার অসংখ্য স্কুল, কলেজ, মাদরাসা, এয়াতিমখানা, হেফজখানা প্রতিষ্ঠা করেছিলেন।