• আজ সোমবার, ১৯শে নভেম্বর, ২০১৮ ইং ; ৫ই অগ্রহায়ণ, ১৪২৫ বঙ্গাব্দ ; ১০ই রবিউল-আউয়াল, ১৪৪০ হিজরী
  • জমজমাট ‘স্টামফোর্ড ক্লাব ফেয়ার-২০১৮’

    ফাস্ট বিডিনিউজ ২৪ ● 

    হাসান ওয়ালী ● নানা আয়োজনের মধ্য দিয়ে পালিত হলো স্টামফোর্ড ক্লাব ফেয়ার-২০১৮। শনিবার স্টামফোর্ড ইউনিভার্সিটির সিদ্ধেশ্বরী ক্যাম্পাসের জমজমাট এই আয়োজনে মোট ১৬টি ক্লাব অংশগ্রহণ করে।

    স্টামফোর্ড ইউনিভার্সিটি বাংলাদেশ-এর বোর্ড অব ট্রাস্টির চেয়ারম্যান ফাতিনাজ ফিরোজ-এর সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সংস্কৃতি মন্ত্রী আসাদুজ্জামান নূর। সম্মানিত অতিথি ছিলেন জাতীয় অধ্যাপক আনিসুজ্জামান।

    প্রধান অতিথির বক্তব্যে সংস্কৃতি মন্ত্রী আসাদুজ্জামান নূর বলেন, ‘বিশ্ববিদ্যালয়ে শিক্ষার্থীরা পড়াশুনার পাশাপাশি নানা রকম সাংস্কৃতিক কর্মকাণ্ডে যুক্ত থাকে। কিন্তু অত্যন্ত দুঃখের বিষয় আমরা এসব কর্মকাণ্ডকে এক্সট্রা কারিকুলাম বলে থাকি। আমি এই এক্সট্রা কারিকুলামকেই প্রধান পাঠ্যসূচি বলবো। তবে, আমি অত্যন্ত আনন্দিত স্টামফোর্ড ইউনিভার্সিটির এই আয়োজন দেখে। এ ধরনের আয়োজন শিক্ষার্থীদের পথচলার পাথেয় হবে।’

    জাতীয় অধ্যাপক আনিসুজ্জামান বলেন, ‘পাঠ্যপুস্তকের বাইরের বইও পড়ার দিকে গুরুত্ব দিতে হবে। এটি শিক্ষার্থীদের দেহ ও মনের  বিকাশের জন্য অত্যন্ত জরুরি। শুধুমাত্র পাঠ্যপুস্তক দিয়ে দক্ষ নাগরিক হওয়া যায় না। দক্ষ নাগরিক হওয়ার জন্য অবশ্যই পাঠ্যপুস্তকের বাইরের জ্ঞান অর্জন করতে হবে।’

    ক্লাব ফেয়ারে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, বোর্ড অব ট্রাস্টির সদস্য এবং স্টিয়ারিং কমিটি স্টামফোর্ড ফোরামের কনভেনর ড. ফারাহনাজ ফিরোজ, স্টামফোর্ড ইউনিভার্সিটি বাংলাদেশ-এর উপাচার্য অধ্যাপক মুহাম্মদ আলী নকী।

    প্রথম পর্বের আলোচনা শেষে অতিথিরা বিভিন্ন ক্লাবের স্টল ঘুরে দেখেন।

    দিনব্যাপী এ আয়োজনে দ্বিতীয় পর্বে উপস্থিত ছিলেন, নাগরিক টিভির সিইও আব্দুর-নূর-তুষার,  ১০ মিনিট স্কুল এর প্রতিষ্ঠাতা আয়মান সাদিক,  মটিভেশনাল স্পিকার ডন সামদানি, অভিনেতা ইরেশ জাকের, ভ্যাট চেকার এর প্রতিষ্ঠাতা যুবায়ের হোসাইন, উই এর প্রতিষ্ঠাতা নাসিমা আক্তার নিশা, ইউথ অপটিউনটি এর প্রতিষ্ঠাতা ওসামা বিন নূর, লিডসাস গ্লোবাল অ্যাক্শন এর প্রতিষ্ঠাতা সাদিক আল সরকার, সাংবাদিক-লেখক-উপস্থাপক তানভির তারেক,  এফইএম এর প্রতিষ্ঠাতা যাইবা তাহিয়া।

    Close