ঝিনাইদহের ৩ উপজেলায় মুক্তিযোদ্ধা ভবন উদ্বোধন করলেন মুক্তিযোদ্ধা বিষয়ক মন্ত্রী

ঝিনাইদহের ৩ টি উপজেলায় মুক্তিযোদ্ধা কমপ্লেক্স ভবন উদ্বোধন করলেন মুক্তিযোদ্ধা বিষয়ক মন্ত্রী আ.ক.ম মোজাম্মেল হক এমপি। বৃহস্পতিবার (২৫ জুলাই) সকাল সাড়ে ১১টার দিকে ঝিনাইদহ সার্কিট হাউজ মিলনায়তনে ‘১৯৭১ ঝিনাইদহে মুক্তিযুদ্ধ’ ও ‘ঝিনেদার কথা’ নামে দুটি বইয়ের মোড়ক উন্মোচন অনুষ্ঠানে তিনি বলেন আগামী ডিসেম্বরের মধ্যেই তৃনমূল পর্যায়ের যুদ্ধপরাধীদের তালিকা প্রকাশ করা হবে। মুক্তিযোদ্ধাদের ভাতা বৃদ্ধি করা হবে। পরবর্তীতে নির্মিত সকল রাস্তা মুক্তিযোদ্ধাদের নামে নামকরণ করা হবে। মুক্তিযোদ্ধাদের জন্য ১৫ লাখ ব্যয়ে আধুনিক ডিজাইনের বাড়ী নির্মানসহ বিভিন্ন সুযোগ সুবিধা বৃদ্ধি করা হবে। এছাড়াও মুক্তিযোদ্ধাদের স্বাতন্ত্র নকশার কবর নির্মাণ করা হবে, যা দেখলে বোঝা যাবে এটা মুক্তিযোদ্ধার কবর।
ঝিনাইদহ জেলা প্রশাসক সরোজ কুমার নাথের সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য রাখেন ঝিনাইদহ-১ আসনের সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগের সভাপতি আব্দুল হাই। এছাড়া অনুষ্ঠানে সংরক্ষিত মহিলা আসনের সংসদ সদস্য খালেদা খানম, পুলিশ সুপার হাসানুজ্জামানসহ মুক্তিযোদ্ধারা উপস্থিত ছিলেন।
মুক্তিযোদ্ধা সমাবেশের আগে মুক্তিযোদ্ধা বিষয়ক মন্ত্রী আ.ক.ম মোজাম্মেল হক এমপি বঙ্গবন্ধুর প্রকৃতিতে ফুল দিয়ে শৈলকুপা, মহেশপুর ও হরিনাকুন্ডু উপজেলা মুক্তিযোদ্ধা কমপ্লেক্স ভবন আনুষ্ঠানিক উদ্বোধন করেন।