• আজ বুধবার, ২৩শে জানুয়ারি, ২০১৯ ইং ; ১০ই মাঘ, ১৪২৫ বঙ্গাব্দ ; ১৬ই জমাদিউল-আউয়াল, ১৪৪০ হিজরী
  • ঢাকা বিশ্ববিদ্যালয় ভর্তি পরীক্ষার্থীদের জন্য বন্ধনের হেল্পডেস্ক

    ফাস্ট বিডিনিউজ ২৪ ● খালেদ সাইফুল্লাহ●


    ঢাকা বিশ্ববিদ্যালয়ে অনুষ্ঠিত ভর্তি পরীক্ষায় আগত শিক্ষার্থীদেরকে বিভিন্ন সহায়তা প্রদানের জন্য ঢাকা ইউনিভার্সিটি স্টুডেন্ট এসোসিয়েশন অব সদর যশোর ’বন্ধন’ স্থাপন করেছে সহায়তা কেন্দ্র। শুক্রবার সকাল ১০ টায় অনুষ্ঠিত ’খ’ ইউনিটের ভর্তি পরীক্ষা উপলক্ষে বিশ্ববিদ্যালয়ের কলা ভবনের সামনে অবস্থিত অপরাজেয় বাংলার পাশেই বসানো হয় বন্ধনের হেল্পডেস্ক।
    এবছর ২০১৮-১৯ শিক্ষাবর্ষে কলা অনুষদভুক্ত ’খ’ ইউনিটের অধীনে প্রথম বর্ষ সম্মান শ্রেণীর ভর্তি পরীক্ষা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস ও ক্যাম্পাসের বাইরে মোট ৬৯ টি কেন্দ্রে অনুষ্ঠিত হয়। ২ হাজার ৩শ ৮৩ টি আসনের বিপরীতে এবছর আবেদনকারীর সংখ্যা ছিল ৩৫ হাজার ৭শ ২৬ জন। দেশের বিভিন্ন প্রান্ত থেকে আসা এসব ভর্তি পরীক্ষার্থীরা প্রায়ই তাদের পরীক্ষা কেন্দ্র সম্পর্কে ওয়াকিবহাল থাকে না। এছাড়াও নানা রকম সমস্যায় পড়ে থাকে শিক্ষার্থীরা। এসব শিক্ষার্থীদেরকে সহায়তা করতে বিশ্ববিদ্যালয় ছাত্রদের বিভিন্ন সংগঠনের পাশাপাশি বন্ধনও তার সহায়তা কেন্দ্র চালু করেছে।
    বন্ধনের সভাপতি মোস্তফা আল আরাফাত জানান, গত সপ্তাহে অনুষ্ঠিত ভর্তি পরীক্ষাতেও বন্ধনের হেল্প ডেস্ক চালু ছিল। ’খ’ ইউনিটের পরীক্ষাতেও আমরা শিক্ষার্থীদের সহায়তার কাজ করে যাচ্ছি এবং পরবর্তীতে অনুষ্ঠিত অন্যান্য ইউনিটের পরীক্ষাতেও আমরা শিক্ষার্থীদেরকে বিভিন্ন প্রকার সহায়তার জন্য হেল্পডেস্ক চালু রাখব।

    ফাস্ট বিডিনিউজ২৪/ কে এস

    Close