বর্ষবরণে যান চলাচলে পুলিশের নিয়ন্ত্রণ আরোপ

নিজস্ব প্রতিবেদক :

 

পয়লা বৈশাখে রাজধানীতে বর্ষবরণ উদযাপন নির্বিঘ্ন করতে যানবাহন চলাচল নিয়ন্ত্রণে বিশেষ নির্দেশনা প্রদান করেছে ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি)। ঢাকা বিশ্ববিদ্যালয়, সোহরাওয়ার্দী উদ্যান এবং রমনা এলাকায় প্রচুর লোকসমাগমের কারণে সৃষ্ট পরিস্থিতি নিয়ন্ত্রণে এই ব্যবস্থা গ্রহণ করা হয়েছে।

বৃহস্পতিবার ডিএমপির গণমাধ্যম শাখা থেকে জানানো হয়, ইতোমধ্যে ডিএমপির ট্রাফিক বিভাগ থেকে এ সম্পর্কিত বিভিন্ন নির্দেশনা প্রদান করা হয়েছে।

যান চলাচল বন্ধ থাকবে :
বাংলামোটর থেকে হোটেল ইন্টারকন্টিনেন্টাল, শাহবাগ মোড় থেকে টিএসসি হয়ে দোয়েল চত্বর, বকশীবাজার থেকে শহীদ মিনার হয়ে টিএসসি, ইন্টারকন্টিনেন্টাল থেকে কাকরাইল, মৎস্য ভবন থেকে কদম ফোয়ারা, শাহবাগ থেকে কাঁটাবন, পলাশী থেকে শহীদ মিনার ও দোয়েল চত্বর হয়ে হাইকোর্ট ক্রসিং, শহীদুল্লাহ হল ক্রসিং থেকে দোয়েল চত্বর, নীলক্ষেত থেকে টিএসসি।

বিকল্প সড়ক :
মিরপুর রোড-সাইন্সল্যাব-নিউ মার্কেট-আজিমপুর-বকশীবাজার-চাঁনখারপুল-গুলিস্তান, রাসেল স্কয়ার-সোনারগাঁও-রেইনবো-মগবাজার-মালিবাগ-রাজমনি-ইউবিএল-গুলিস্তান, মহাখালী-সাতরাস্তা-মগবাজার-কাকরাইল-রাজমনি-ইউবিএল-গুলিস্তান, ফার্মগেট-সোনারগাঁও-বাংলামোটর-মৌচাক-মালিবাগ-খিলগাঁও, ফার্মগেট-সোনারগাঁও-বাংলামোটর-মৌচাক-মগবাজার-কাকরাইল চার্চ-রাজমনি-পল্টন-মতিঝিল সড়কে যানবাহন চলাচল করতে পারবে।

যানবাহন রাখার স্থান :
পুরাতন এলিফ্যান্ট রোড, হলি ফ্যামিলি হাসপাতাল রোড, কার্জন হল থেকে বঙ্গবাজার হয়ে ফুলবাড়িয়া, আব্দুল গণি রোড, মৎস্য ভবন থেকে কার্পেট গলি ও শিল্পকলা একাডেমির গলি (আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর গাড়িও রাখা যাবে), ভিআইপি ও মিডিয়ার গাড়ি রাখার নির্ধারিত স্থান সুগন্ধা থেকে অফিসার্স ক্লাব , কাঁটাবন থেকে নীলক্ষেত হয়ে পলাশী পর্যন্ত। একইসঙ্গে রমনা পার্ক ও সোহরাওয়ার্দী উদ্যানে প্রবেশ ও বের হওয়া যাবে।

আর রমনা পার্ক এলাকায় প্রবেশের ক্ষেত্রে রমনা রেস্তোঁরা গেট, অস্তাচল গেট, অরুণোদয় গেট, শ্যামলিমা গেট, স্টার গেট ও নতুন গেট ব্যবহার করা যাবে।  বের হতে হলে উত্তরায়ণ গেট, বৈশাখী গেট, শ্যামলিমা গেট, স্টার গেট ও নতুন গেট ব্যবহার করতে পারবেন।

বিকেল ৫টার পর কোনো গেট দিয়ে পার্কে প্রবেশ করা যাবে না।  সোহরাওয়ার্দী উদ্যান এলাকায় প্রবেশের ক্ষেত্রে শিখা চিরন্তন গেট, বাংলা একাডেমির বিপরীতে নতুন গেট ও তিন নেতার মাজার সংলগ্ন গেট ব্যবহার করতে হবে।

পাঠকের মতামত:

Please enter your comment!
Please enter your name here

11 − six =