বিশ্ব পানি দিবসে হাসিমুখের জনসচেতনতামূলক কার্যক্রম

ছবিঃ ফাস্ট বিডিনিউজ ২৪

ফাস্ট বিডিনিউজ ২৪ ●

মুহাইমেনুল ইসলাম ● পানির অপর নাম জীবন। সুস্থ সুন্দর জীবনের জন্য নিরাপদ পানির প্রয়োজনীয়তা আবশ্যক। আর নিরাপদ পানি পানের গুরুত্ব ও প্রয়োজনীয়তার প্রেক্ষিতেই যশোর সেচ্ছাসেবী সংগঠন হাসিমুখ এর উদোগ্যে ২২শে মার্চ পালিত হয় বিশ্ব পানি দিবস। উক্ত দিবসে সংগঠনটি বিভিন্ন জনসচেতনতামূলক কার্যক্রম গ্রহণ করে।

কার্যক্রমের অংশ হিসেবে সংগঠনের সদস্যরা যশোর শহরের দড়াটানায় রিক্সাচালক, ইজিবাইক চালক ও অন্যান্য শ্রেণীপেশার মানুষদের বিশুদ্ধ লেবুপানির শরবত পান করায়। সেই সাথে তাদেরকে নিরাপদ পানি পানের গুরুত্ব, পানির অপচয় রোধসহ পানির সর্বোত্তম ব্যবহার সম্পর্কে সচেতন করে।

সংগঠনের সভাপতি ফারহান কাশেম অয়ন বলেন, ‘পানির অপচয় রোধ করি’ এবং ‘নিরাপদ পানি পান করি, সুস্থ সুন্দর জীবন গড়ি’ এই শ্লোগানকে সামনে রেখেই আমাদের এই কর্মসূচি। এমন জনসচেতনতামূলক কার্যক্রমের জন্য সংগঠনটি এলাকার সবারই ভূয়সী প্রশংসা কুড়িয়েছে। সংগঠনটি জনসচেতনতামূলক কাজের পাশাপাশি বন্যার্তদের সাহায্য করা, পথশিশুদের ঈদবস্ত্র বিতরণ, শীতার্তদের কম্বল বিতরণ, বিনামূল্যে রক্তদান কর্মসূচিসহ আরো অনেক সেবামূলক কাজ করে যাচ্ছে। তরুণদের এমন উদ্যোগ দেখে এলাকার অনেকেই সংগঠনটিকে আদর্শ হিসেবে নিয়েছে এবং বিভিন্ন সেবামূলক কাজে আগ্রহী হচ্ছে।।