বেতন-ভাতার দাবিতে প্রেসক্লাবের সামনে শিক্ষকদের অবস্থান

ফাস্ট বিডিনিউজ ২৪ ●

এমপিওভুক্তির দাবিতে জাতীয় প্রেসক্লাবের সামনে অবস্থান করছেন সারাদেশের বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষকেরা। আজ বৃহস্প‌তিবার জাতীয় প্রেসক্লাবের সামনে তারা অবস্থান নেয়। নন-এমপিও শিক্ষকরা বলছেন, দাবি না মানা পর্যন্ত সেখানে অবস্থান করবেন তারা।

বেলা ১টায় ফের প্রধানমন্ত্রী কার্যালয় অভিমুখে রওনা হলে রাজধানীর কদম ফোয়ারার সামনে পুলিশ বাধা দেয়। পরে প্রেসক্লাবের সামনে পুরো রাস্তা বন্ধ ক‌রে তারা বসে পড়েন।

নন-এমপিও শিক্ষক-কর্মচারী ফেডারেশনের সভাপতি অধ্যক্ষ গোলাম মাহমুদুন্নবী ডলার বলেন, গতকাল আমরা এমপিওভুক্তির দাবিতে প্রধানমন্ত্রী কার্যালয় অভিমুখে যেতে চাইলে ছাত্রদের আন্দোলনের কারণে তা স্থগিত করা হয়। আমরা ঘোষণা করেছিলাম বৃহস্পতিবার ১১টায় প্রধানমন্ত্রীর কার্যালয় অভিমুখে রওনা দেব। যার কারণে আমরা প্রেসক্লাবের সামনে জমায়েত হয়েছিলাম। তিনি বলেন, আজ সে অনুযায়ী রওনা দিলে পুলিশ আমাদেরকে বাঁধা দেয়। যার কারণে আমরা এ অবস্থান কর্মসূচি পালন করছি। আমাদের দাবি মেনে না নেয়া পর্যন্ত এখানেই অবস্থান করব।

গতকালও সহস্রাধিক শিক্ষক প্রেসক্লাবের সামনে অবস্থান নিয়েছিলেন। ওই দিন প্রধানমন্ত্রীর কার্যালয় অভিমুখে পদযাত্রার কথা থাকলেও ছাত্রদের আন্দোলনের জন্য তা স্থগিত করা হয়।