মানবসেবায় অনন্য অবদানের জন্য সম্মান সূচক ডক্টরেট ডিগ্রি পেলেন মুহিব্বুল্লাহ শাহিন

মানবসেবায় অনন্য অবদানের জন্য সম্মান সূচক ডক্টরেট ডিগ্রি পেলেন মুহিব্বুল্লাহ শাহিন।সমাজের বিভিন্ন ক্ষেত্রে অবদানের জন্য বরগুনার সন্তান ‘ইপিএস ফাউন্ডেশন বাংলাদেশ’ এর চেয়ারম্যান মুহিব্বুল্লাহ শাহিনকে ভারতের ‘ন্যাশনাল ভার্চুয়াল ইউনিভার্সিটি ফর পিস অ্যান্ড এডুকেশন’ সম্মান সূচক ডক্টরেট ডিগ্রি প্রদান করেছে। ভারতের লক্ষ্ণৌ সিটির হোটেল হিলটনে মুহিব্বুল্লাহর হাতে এ সনদ তুলে দেন উত্তর প্রদেশ সরকারের আইনমন্ত্রী ব্রজেশ পথক।

গত শনিবারের ওই সমাবর্তন অনুষ্ঠানে বিশ্বের ১৫ জনকে এ ডিগ্রি দেওয়া হয়। এই সম্মাননা বাংলাদেশ থেকে প্রথমবারের মতো অর্জন করেন। তিনি বাংলাদেশের বরগুনা জেলার বেতাগী উপজেলার মোকামিয়ায় সম্ভ্রান্ত পরিবারে জন্মগ্রহন করেন। বাবা মরহুম মাওঃ বজলুর রহমান দক্ষিন অঞ্চলের একজন সমাজ সেবক ও জনপ্রিয় ব্যক্তিত্ব।বাবার আদর্শে অনুপ্রানিত হয়ে তিনি ছোটবেলা থেকেই মানব সেবায় পথ চলা শুরু করেন।গ্রামীন সামাজিক কাযর্ক্রম, অসহায় মানুষের মানবিক সহায়তায় ও ঝরেপরা শিশুদের শিক্ষায় অবদানের জন্য মানুষের কাছে মাইল ফলক সৃষ্টি করেছে।

মুহিব্বুল্লাহ শাহিনের সামগ্রীক সামাজিক কাজে কৃতিত্বের স্বীকৃতি স্বরুপ ওই প্রতিষ্ঠান ‘Honorary Doctorate in Social Welfare & Services’ ডিগ্রি প্রদান করে।
মুহিব্বুল্লাহ শাহিনের বাড়ি বরগুনা জেলার বেতাগী উপজেলার মোকামিয়ায়। এর আগেও তিনি জাতীয় ও আন্তর্জাতিক পর্যায়ে অসংখ্য সম্মাননা ও পুরস্কারে ভূষিত হন।