• আজ বৃহস্পতিবার, ১৫ই নভেম্বর, ২০১৮ ইং ; ১লা অগ্রহায়ণ, ১৪২৫ বঙ্গাব্দ ; ৬ই রবিউল-আউয়াল, ১৪৪০ হিজরী
  • যশোরে সাংবাদিক নোভা খন্দকারের আত্মহত্যা

    ফাস্ট বিডিনিউজ ২৪ ● 

    যশোরের সাংবাদিক দানিয়েল হাবিব নোভা (৪২) ওরফে নোভা খন্দকার আত্মহত্যা করেছেন।

    সোমবার সকালে যশোর শহরের বেজপাড়া এলাকার নিজ বাড়ির মধ্যে একটি নির্মাণাধীন ভবনে গলায় গামছা পেঁচানো ঝুলন্ত মরদেহ উদ্ধার করেছে পুলিশ। সাংবাদিক হিসেবে নোভা খন্দকার নামেই সমধিক পরিচিত ছিলেন।

    তিনি যশোর শহরের বেজপাড়া কবরস্থান এলাকার আহসান হাবিবের ছেলে। তার স্ত্রী শম্পা পাবনায় চাকরি করেন। একমাত্র ছেলে নাজ্জার হাবিবের বয়স ৭ বছর। সে মায়ের সঙ্গে থাকে ও পাবনার একটি বিদ্যালয়ে তৃতীয় শ্রেণিতে পড়ে।

    স্বজনরা জানায়, খবর পেয়ে সোমবার সকাল ১০টার দিকে পুলিশ তার লাশ উদ্ধার করে মর্গে নিয়ে যায়। সেখান থেকে লাশ বাড়িতে নেয়া হয়। এরপর প্রেসক্লাব যশোরে নেয়া হয়। সেখানে সাংবাদিক নেতারা তার কফিনে ফুল দিয়ে শ্রদ্ধা জানান। এরপর জানাজা শেষে বেজপাড়া কবরস্থানে তার দাফন হয়।

    সাংবাদিক নোভার চাচা সম্মিলিত সাংস্কৃতিক জোটের যশোর জেলা শাখার সাবেক সভাপতি হারুণ-অর-রশীদ বলেন, নোভা ছিলেন একটু উড়ুক্কু স্বভাবের। তাই বেশিদিন কোনো চাকরিতে থাকতে পারেননি। এ নিয়ে তার মানসিক বিষণ্ণতাও ছিল। এ কারণে হয়তো তিনি আত্মহত্যা করেছেন।

    নোভার নিকট আত্মীয় ওয়ার্কার্স পার্টির পলিটব্যুরো সদস্য ইকবাল কবির জাহিদ বলেন, নোভা ফজরের নামাজ পড়ে চা পান করেন। এরপর কোনো একসময় সবার অগোচরে অত্মহত্যা করেন।

    নোভার সহকর্মী সাংবাদিকরা জানান, নোভা খন্দকার দীর্ঘদিন ধরে সাংবাদিকতা করেছেন। তিনি যশোরের দৈনিক দেশহিতৈষী, লোকসমাজ, ইসলামিক টেলিভিশনসহ বিভিন্ন সংবাদমাধ্যমে সাংবাদিকতা করেন।

    নোভা প্রেসক্লাব যশোরের সদস্য ছিলেন। এছাড়া তিনি সাংবাদিক ইউনিয়ন যশোরের দফতর সম্পাদক হিসেবে দায়িত্বপালনও করেছেন।

    Close