স্টামফোর্ড বিশ্ববিদ্যালয়ে মাদক বিরোধী সেমিনার

ফাস্ট বিডিনিউজ ২৪ ●

ছবিঃ ফাস্ট বিডিনিউজ ২৪

দেলোয়ার হোসেন ● মাদক ছেড়ে কলম ধরো, শিক্ষাকে জাগ্রত করো। এ স্লোগান কে সামনে নিয়ে গতকাল শনিবার (২৩ মার্চ) সকাল ১০ টায় ধানমন্ডির আনাম রেঞ্চে মাদক বিরোধী এক সেমিনার ও আলোচনা সভার আয়োজন করে স্টামফোর্ড এন্ট্রি ড্রাগ ফোরাম-এসএডিএফ।

এসএডিএফ এর চীফ কনভেনার ড. ফারহানাজ ফিরোজের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন অর্থ মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব ড. শেখ মোহাম্মদ রেজাউল ইসলা্ম। বক্তব্যের শুরুতে তিনি ছাত্র সমাজ কে সমস্ত মাদক দ্রব্য থেকে মুক্ত থাকার আহবান জানান এবং প্রত্যেক বিশ্ববিদ্যালয়ে এসডিএফের এর মতো সংগঠন গড়ে তোলার আহবান জানান। তিনি আরো বলেন, এভাবে মাদক বিরোধী আন্দোলনের মধ্যে দিয়েই ছাত্র সমাজকে মাদক মুক্ত রাখা সম্ভব। সর্বশেষ তিনি সেমিনারে উপস্থিত থাকা প্রত্যেক ছাত্রকে শপথ করান আমরা নিজেরাও মাদক দ্রব্য গ্রহণ করব না এবং অন্যেদের কেও মাদক দ্রব্য থেকে মুক্ত রাখার চেষ্টা করব এবং সর্বশেষ তিনি একটি গান পরিবেশন করে তার বক্তব্য শেষ করেন।
অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন প্রধান আলোচক জাতীয় মানসিক স্বাস্থ্য ইন্সটিটিউটের সহযোগী অধ্যাপক ডা. হেলাল উদ্দিন আহমেদ।
অতিথি হিসেবে আরও উপস্থিত ছিলেন এসএডিএফ এর চীফ অ্যাডভাইজার ও স্টামফোর্ড ইউনিভার্সিটির পরিবেশ বিজ্ঞান বিভাগের চেয়ারম্যান প্রফেসর ড. কামরুজ্জামান মজুমদার। উপস্থিত ছিলেন স্টামফোর্ড ইউনিভার্সিটির প্রক্টোর আরিফুর রহমান।

এ সময় বক্তারা মাদকের ক্ষতিকর দিকগুলো ছাত্রদের সামনে তুলে ধরে এবং শিক্ষার্থীদের এ ব্যাপারে সচেতন করেন ও মাদক সেবন থেকে দূরে থাকার পরামশ দেন।