স্টামফোর্ড সাহিত্য ফোরামের নাচে গানে ‘শরৎ উৎসব ১৪২৬’ উদযাপন

ফাস্ট বিডিনিউজ ২৪:
শরৎ মানে আকাশে সাদা মেঘের ভেলা, নদীর দুপাশে কাশফুল, ভোরের শিশির ভেজা শিউলিফুল আর বাঙালির হৃদয়ে উৎসবের আমেজ। রাজধানীর যান্ত্রিক জীবনে নগরবাসীকে শরতের ছোঁয়া দিতেই গতকাল ২ অক্টোবর (বুধবার) স্টামফোর্ড ইউনিভার্সিটি সাহিত্য ফোরামের আয়োজনে দিনব্যাপী উদযাপিত হয় শরৎ উৎসব।

ইউনিভার্সিটির ধানমন্ডি ও সিদ্ধেশ্বরী উভয় ক্যাম্পাসের শিক্ষার্থীদের অংশগ্রহনে সিদ্ধেশ্বরী ক্যাম্পাসের অডিটোরিয়ামে অনুষ্ঠিত হয় এ শরৎ উৎসব। নৃত্য, গান, কবিতা আবৃত্তিসহ আরো কয়েকটি সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন থাকায় স্টামফোর্ডের সাধারণ শিক্ষার্থী,
এবং শিক্ষকবৃন্দ সকলেই স্বাচ্ছন্দ্যে এবং আনন্দের সাথে এই শরৎ উৎসব উপভোগ করেন।

উৎসবে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন স্টামফোর্ড ইউনিভার্সিটির ভাইস চ্যান্সেলর
প্রফেসর মোহাম্মদ আলী নকী, নাগরিক টিভির সিইও ডাঃ আব্দুন নূর তুষার,
বিশিষ্ট নাট্যব্যক্তিত্ব টেলিভিশন ও মঞ্চ নাটক অভিনেতা ঝুনা চৌধুরী, কবি গবেষক ও কালের ধ্বনি পত্রিকার সম্পাদক ইমরান মাহফুজ, কিংবদন্তি আবৃত্তিশিল্পী ও স্টামফোর্ড সাহিত্য ফোরামের উপদেষ্টা ভাস্বর বন্দ্যোপাধ্যায়, স্টামফোর্ড সাহিত্য ফোরামের কনভেনর মোকাররক হোসেন চৌধুরী সহ আরো অনেকে। অতিথিরা সকলেই শরতে বাংলার সুন্দর প্রকৃতি নিয়ে আলোচনা করেন আর শরতের শুভ্রতার মতই মনের কুটিলতা দূর করে শুভ্র মনের মানুষ হতে উৎসাহিত করেন।

স্টামফোর্ড সাহিত্য ফোরামের সভাপতি জিএম মাহাদী হাসান এবং সাধারণ সম্পাদক এসএম ইকবাল সহ ফোরামের সকল সদস্যবৃন্দের পরিশ্রম আর অংশগ্রহনে উৎযাপিত হয় এ উৎসব। স্টামফোর্ড সাহিত্য ফোরামের উদ্যোগে সারাবছরব্যাপী বিশ্ববিদ্যালয় প্রাঙ্গনে ঋতুভিত্তিক, দিবস কেন্দ্রিক এবং অন্যান্য সাংস্কৃতিক অনুষ্ঠানসমূহ উৎযাপন করা হয়।