• আজ বৃহস্পতিবার, ১৫ই নভেম্বর, ২০১৮ ইং ; ১লা অগ্রহায়ণ, ১৪২৫ বঙ্গাব্দ ; ৬ই রবিউল-আউয়াল, ১৪৪০ হিজরী
  • ৫০ ডলারে বিক্রি হচ্ছে স্যামাসাংয়ের ২০০ ডলারের ইয়ারবাড

    ফাস্ট বিডিনিউজ ২৪ ●

     wireless-headphones

    ইয়ারবাডের দুনিয়ায় স্যামসাংয়ের তৈরি গিয়ার আইকনএক্স তেমন একটা জনপ্রিয়তা পায়নি। কেননা এটি মানসম্মত শব্দ প্রদান করতে পারলেও এর ব্যাটারি লাইফ খুবই কম। তাই ২০১৬ সালে মুক্তি পাওয়া এই ইয়ারবাডের দাম কমিয়ে দিয়েছে দক্ষিণ কোরিয় প্রযুক্তি পণ্য নির্মাতা প্রতিষ্ঠানটি। স্যামসাং ২০০ মার্কিন ডলারের ইয়ারবাডের দাম কমিয়ে মাত্র ৫০ মার্কিন ডলারে বিক্রি শুরু করেছে।

    স্টকে থাকা সব ইয়ারবাড বিক্রি করে দিতেই স্যামসাং এই দাম ধার্য করেছে। কেননা নতুন সংস্করণের গিয়ার আইকনএক্স খুব শিগগির জনসমক্ষে উন্মোচন করবে স্যামসাং। ২০১৬ সালের জুন মাসে ২০০ মার্কিন ডলার দামে আইকনএক্স বাজারে ছাড়া হয়। ইয়ারবাডগুলো মানের তুলনায় দাম বেশি ছিল। শব্দ এবং ব্লুটুথ পারফরম্যান্স ঠিক থাকলেও এর ব্যাটারি পারফরম্যান্স ভালো ছিল না। আইকন এক্সে একটানা দেড় ঘন্টা গান শোনা যায়। সেক্ষেত্রে মাঝে মাঝে ব্যবহার করার জন্য ৫০ ডলার দিয়ে ইয়ারবাড কেনা যেতে পারে।

    আইকনএক্সের নতুন সংস্করণটিতে ব্যাটারি পারফরম্যান্স বাড়ানো হয়েছে। ব্যাটারি লাইফ আইকনএক্সের ২০১৮ সংস্করণে আর কোন পরিবর্তন আনা হয়নি। আইকনএক্সের নতুন সংস্করণে একটানা ৫ ঘন্টা গান শোনা যাবে। সেক্ষেত্রে অ্যাপলের এয়ারপডের সাথে প্রতিদ্বন্দিতা করতে পারবে ইয়ারবাডটি।

    ফাস্ট বিডিনিউজ ২৪/এ আই

    Close