৭ দফার দাবিতে সোহরাওয়ার্দী কলেজে আন্দোলন, ছাত্রলীগের সংহতি প্রকাশ

ফাস্ট বিডিনিউজ ২৪ ●

হাসান ● রাজধানী ঢাকার সোহরাওয়ার্দী কলেজের শিক্ষার্থীদের ৭ দাবি এবার আন্দোলনে রুপ নিয়েছে। গতকাল শনিবার সকাল ১০ টার পর থেকেই কলেজে কেন্দ্রীয় শহীদ মিনারের সামনে ৭ দফার দাবির বাস্তবায়নের দাবিতে শিক্ষার্থীরা জড়ো হতে থাকে, একপর্যায়ে শিক্ষার্থীরা কলেজের জন্য (সরকারি জায়গা যেখানে ডি.আই.টি মার্কেট) আবাসিক হল,কলেজ বাস-সহ ৭ দফা দাবিতে শ্লোগান দেয়। এসময় কলেজে থাকা অন্যান্য সাধারণ শিক্ষার্থীরাও আন্দোলন যোগ দিলে পুরো ক্যাম্পাস শ্লোগানে মুখরিত হয়ে যায়।

আন্দোলনকারীদের এ দাবির সাথে কলেজ শাখা ছাত্রলীগ একাত্মতা প্রকাশ করে। এসময় সোহরাওয়ার্দী কলেজ শাখা ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক রাশেদুল ইসলাম (রাসেল) বলেন সোহরাওয়ার্দী কলেজ ছাত্রলীগ সাধারণ ছাত্রদের এ গনদাবির পক্ষে আছে। প্রায় ১ ঘন্টা আন্দোলনের পরে আগামীকালের কর্মসূচি ঘোষণার মাধ্যমে ও-ই দিনের মতো সমাপ্ত হয়। এসময় আন্দোলনকারীরা তাদের দাবি আদায় না হওয়া পর্যন্ত আন্দোলন চালিয়ে যাওয়ার ঘোষণা দেয়।

উল্লেখ্য যে, ঢাকার সরকারি শহীদ সোহরাওয়ার্দী কলেজের শিক্ষার্থীরা আবাসনের জন্য হল,পরিবহনসহ অন্যান্য নানা সমস্যা সমাধানের জন্য দীর্ঘদিন যাবৎ দাবি করে আসছিলো। দাবিগুলো ছিলোঃ
১। কলেজের জায়গা বৃদ্ধিকরণ ।
২। ডি.আই.টি. মার্কেটে হল নির্মাণ। (এটি সরকারী জায়গা)
৩। কলেজে খেলার মাঠ সম্প্রসারণ।
৪। যাতায়াতের জন্য কলেজের বাসের ব্যবস্থা।
৫। পর্যাপ্ত ক্লাসরুমের ব্যবস্থা।
৬। লাইব্রেরী সংস্করণ।
৭। ক্যাম্পাসে ক্যান্টিন চালু।