• আজ রবিবার, ২৭শে মে, ২০১৮ ইং ; ১৩ই জ্যৈষ্ঠ, ১৪২৫ বঙ্গাব্দ ; ১১ই রমজান, ১৪৩৯ হিজরী
  • ‘বহিষ্কৃত’ শাকিব-ই ঈদে ভরসা

    ফাস্ট বিডিনিউজ ২৪ ●

    eid-movie-22

    ঈদ দরজায় কড়া নাড়ছে। ঈদের ছবিগুলোরও মুক্তি চূড়ান্ত। চারটি ছবি মুক্তির কথা থাকলেও শেষ পর্যন্ত তিনটি ছবি মুক্তি পাচ্ছে এবারের ঈদে। ছবিগুলো হলো-‘নবাব’, রাজনীতি ও ‘বস-২’। তিনটি ছবির মধ্যে প্রথম দুটি ছবির নায়ক ঢালিউডের সুপাস্টার শাকিব খান। অন্যটির জিৎ। এদিকে গত কয়েকদিন আগে, চলচ্চিত্র অভিনেতা শাকিব খানের শিল্পী সমিতির সদস্যপদ বাতিল করেছে ১৮টি সংগঠনের সমন্বয়ে গঠিত বাংলাদেশ চলচ্চিত্র পরিবার। সেই সঙ্গে তাঁকে ‘বহিষ্কৃত’ ও বিএফডিসিতে অবাঞ্ছিত ঘোষণা করা হয়েছে। এতকিছুর পরেও এবারের ঈদে ভরসা কিন্তু ‘বহিষ্কৃত’ শাকিবই। তার সঙ্গে আছেন অতিথি জিৎ।

    অন্যদিকে দেশজুড়ে আড়াই শর কিছু বেশি প্রেক্ষাগৃহ প্রস্তুত ঈদের ছবি প্রদর্শনের জন্য। ছবি তিনটির পরিবেশক সূত্রে জানা গেছে, সিনেপ্লেক্সসহ ঢাকার সব কটি বড় প্রেক্ষাগৃহই ‘নবাব’ ও ‘বস-২’ এর দখলে। অন্যদিকে ঢাকায় একটিমাত্র বড় হল (যমুনা ব্লকবাস্টার) পেয়েছে ‘রাজনীতি’ ছবিটি। এছাড়া এখন পর্যন্ত ‘নবাব’ ১২৮টি ও ‘বস-২’-এর জন্য ১১০টি হল চূড়ান্ত হয়েছে। আর রাজনীতি পেয়েছে ৫০টির মত হল। তবে শেষ মুহূর্তে হল বাড়তেও পারে।

    কোন ছবিটা ঈদে ব্যবসা করবে, কোনটা কম করবে-এ নিয়ে চলছে তুমুল বিশ্লেষণ। গত ঈদের মতো এবারের ঈদেও শাকিব খান অভিনীত ‘নবাব’ ছবিটি বেশ আলোচনায়। অনেক বিতর্কের পরও তাঁর নতুন লুক নিয়ে ভালো ব্যবসা করবে ছবিটি এমনটাই বিশ্বাস ব্যবসায়ীদের। শাকিব খান-শুভশ্রী অভিনীত ছবির টিজারে মুগ্ধ হয়েছেন দর্শকরা। জয়দীপ মুখার্জী পরিচালনা করেছেন।

    তালিকায় রয়েছে যৌথ প্রযোজিত সিনেমা ‘বস-২’। বাবা যাদব পরিচালিত জিৎ, শুভশ্রী, নুসরাত ফারিয়া অভিনীত সিনেমাটি নিয়ে দর্শকদের মধ্যে বেশ আগ্রহ রয়েছে। যা গান ও ট্রেলার প্রকাশের পর পর থেকে টের পাওয়া যাচ্ছে। বুলবুল বিশ্বাসের পরিচালনায় প্রথম সিনেমা ‘রাজনীতি’ মুক্তি পাচ্ছে এবারের ঈদে। শাকিব খান-অপু বিশ্বাস জুটির সিনেমা এটি। অনেকদিন পর একসঙ্গে দেখা যাবে বাংলা সিনেমার এই সফল জুটিকে।

    এই সিনেমা দিয়েই ঘুরে দাঁড়াতে পারেন অপু বিশ্বাস-এমনটিই মনে করছেন চলচ্চিত্র বোদ্ধারা। অনেক সমালোচনা, বিয়ে, সন্তান পাশ কাটিয়ে ‘রাজনীতি’র দিকে তাকিয়ে রয়েছেন অনেকেই। ঈদের চলচ্চিত্রগুলো মধ্যে একমাত্র বাংলাদেশের প্রযোজনার ছবি ‘রাজনীতি’। বাকিগুলো যৌথ প্রযোজনার। গত ঈদেও বাংলাদেশের এ সময়ের দাপুটে নায়ক শাকিব খানের ছবির সঙ্গে মুখোমুখি হয়েছিলেন কলকাতার জিৎ। এবারও তাই হচ্ছে। এখন দেখার বিষয় শেষ পর্যন্ত এ লড়াইয়ে কে জয়ী হয়।

    ফাস্ট বিডিনিউজ ২৪/ই ই

    Close