• আজ বৃহস্পতিবার, ১৯শে জুলাই, ২০১৮ ইং ; ৪ঠা শ্রাবণ, ১৪২৫ বঙ্গাব্দ ; ৫ই জ্বিলকদ, ১৪৩৯ হিজরী
  • যশোর জেলা পরিষদের অর্থনৈতিক দীনতা দূর করতে চাই : সাইফুজ্জামান পিকুল

    ফাস্ট বিডিনিউজ ২৪ ●

    saifuzzaman-pikul1-v

    যশোর জেলা পরিষদের উপ-নির্বাচনে আওয়ামী লীগের মনোনয়নে চেয়ারম্যান নির্বাচিত হন সাইফুজ্জামান পিকুল। জেলা পরিষদের প্রথম নির্বাচিত চেয়ারম্যান শাহ্ হাদীউজ্জামানের বার্ধক্যজনিত কারণে মৃত্যু হলে পদটি শূন্য হয়। বর্তমানে সাইফুজ্জামান পিকুল নির্বাচিত চেয়ারম্যান হিসেবে নিষ্ঠার সাথে দায়িত্ব পালন করছেন। জেলা ছাত্রলীগ,যুবলীগে সফল নেতৃত্ব দিয়ে এখন জেলা আওয়ামীলীগের সহ-সভাপতি। সম্প্রতি গুঞ্জন উঠেছে তিনি এবারের ১১ তম সংসদ নির্বাচনে যশোর-৩ আসন থেকে প্রতিদ্বন্দ্বিতা করার জন্য প্রস্তুতি নিচ্ছেন। গুঞ্জনের সত্যতা ও জেলা পরিষদের বর্তমান কর্মকাণ্ড নিয়ে কথা বলতে তার মুখোমুখি হয়েছিলেন ফাস্ট বিডিনিউজ ২৪-এর পক্ষ থেকে ওয়ালী উল্লাহ খান। উপস্থিত ছিলেন ফাস্ট বিডিনিউজ ২৪-এর উপদেষ্টা অধ্যক্ষ নূরে আলম মিলন।

    ফাস্ট বিডিনিউজ ২৪ ● দীর্ঘদিন রাজনীতির সাথে জড়িত ছিলেন, তারপর জেলা পরিষদের চেয়ারম্যান হয়েছেন। রাজনৈতিক জীবনের শুরুটা কীভাবে হয়েছিল?
    সাইফুজ্জামান পিকুল ● শুরুটা পারিবারিক ভাবেই হয়েছিল। বাবা রাজনীতি করতেন, তার সাথে থাকতাম। তারপর ৭০ সাল থেকেই বিভিন্ন রাজনৈতিক কর্মকান্ডে, মিছিলে, মিটিংয়ে যোগ দেই। ছোট বয়সেই জেলাখানায় যেতে হয়েছিল। তখন থেকেই নানা ঘাত-প্রতিঘাত সহ্য করে রাজনীতির মাঠে টিকে থাকতে হয়েছে।

    ফাস্ট বিডিনিউজ ২৪ ● নির্বাচিত জেলা পরিষদ চেয়ারম্যান হিসেবে আপনি দায়িত্ব পালন করছেন। দায়িত্ব কেমন উপভোগ করছেন?

    সাইফুজ্জামান পিকুল ● দুই শ্রেণির লোক জেলা পরিষদ চিনেন। মসজিদ-মাদরাসা এবং ফকির-মিসকিনরা । এই দুই শ্রেণীর লোকই এখানে সাহায্যের জন্য বেশি আসে। এমনকি আমিও আগে জানতাম না যে এখান থেকে কোন কাজ হয়। তবে আমাদের পরিধি অনেক বড়। সমগ্র জেলাব্যাপী আামাদের ক্ষেত্র হওয়ায় অনেক বেশি কাজ করার জন্য অনেক বেশি অর্থের প্রয়োজন হয়। তবে সেই পরিমান অর্থ আমাদের তহবিলে থাকে না। তাই তৃপ্তির সাথে কাজ করতে পারি না।

    ফাস্ট বিডিনিউজ ২৪ ● যশোর জেলার অন্যতম সমস্যা ভবদহের জলাবদ্ধতা নিরসনে আপনাদের ভূমিকা কী?

    সাইফুজ্জামান পিকুল ● এটি খুবই বৃহৎ একটি প্রকল্প। এখানে প্রচুর পরিমান অর্থের প্রয়োজন। জেলা পরিষদের এই সীমিত তহবিল দিয়ে এর কিছুই করা সম্ভব না। তারপরও আমরা কিছুদিন আগে ৩ লক্ষ টাকার ত্রান দিয়েছি।

    ফাস্ট বিডিনিউজ ২৪ ● শোনা যাচ্ছে আপনি এবার সংসদ নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করবেন।এটি কতটুকু সত্য?

    সাইফুজ্জামান পিকুল ● এই কথার কোন ভিত্তি নেই। সংসদ নির্বাচন করার কোন ইচ্ছাই আমার নেই। যে পদে আমি অধিষ্টিত আছি এখানে থেকেই দায়িত্ব পালন করতে চাই। এখানে থেকেই মানুষের জন্য কিছু করতে চাই। জেলা পরিষদকে সত্যিকার অর্থে কার্যকর করতে চাই।

    saifuzzaman-pikul2-m

    ফাস্ট বিডিনিউজ ২৪ ● এবারের নির্বাচনে যশোর-৩ আসন থেকে কাকে সমর্থন করবেন ?

    সাইফুজ্জামান পিকুল ● সৎ ও নিষ্ঠাবান ব্যক্তি যার উপর জনগণের আস্থা আছে, যে জনগণের জন্য তার সবটুকু দিয়ে কাজ করবে তার প্রতিই আমার সমর্থন থাকবে।

    ফাস্ট বিডিনিউজ ২৪ ● জেলা পরিষদে আপনি বিশেষত কী কী কাজ করতে চান।

    সাইফুজ্জামান পিকুল ● আমি আর্থিকভাবে জেলা পরিষদকে শক্ত অবস্থানে নিতে চাই। ইতোমধ্যে সিদ্ধান্ত নিয়েছি বর্তমান এই অফিস ভবন ভেঙ্গে বহুতল ভবন করবো। যা থেকে আর্থিক ভাবে জেলা পরিষদ লাভবান হবে। এবং এই ভবনেই নিচে মার্কেট এবং উপরে জেলা পরিষদ কার্যালয় স্থাপন করবো।

    ফাস্ট বিডিনিউজ ২৪ ● ফাস্ট বিডিনিউজ-২৪ এর পক্ষ থেকে আপনাকে ধন্যবাদ।

    সাইফুজ্জামান পিকুল ● আপনাকে এবং ফাস্ট বিডিনিউজ ২৪-কেও ধন্যবাদ।

    Close