• আজ রবিবার, ২২শে জুলাই, ২০১৮ ইং ; ৭ই শ্রাবণ, ১৪২৫ বঙ্গাব্দ ; ৮ই জ্বিলকদ, ১৪৩৯ হিজরী
  • দীর্ঘ পথযাত্রার আরও একটি বছর পেরিয়ে

    ফাস্ট বিডিনিউজ ২৪ ● 

    IMG_1810 - Copy - Copy
    খালেদ সাইফুল্লাহ ● তৃতীয় বছর অতিক্রম করে চতুর্থ বর্ষে পদার্পণ করেছে ডিজিটাল বাংলাদেশ বিনির্মানের অন্যতম সঙ্গী অনলাইন নিউজ পোর্টাল ফাস্ট বিডিনিউজ ২৪ । আজ থেকে তিন বছর পূর্বে এমনই কোন একটি দিনে জেষ্ঠ্য-কনিষ্ঠ্য কয়েকজন সাংবাদিকের হাত ধরে যাত্রা শুরু করেছিল এই অনলাইন নিউজ পোর্টালটি। তারপর থেকে হাজারো চড়াই-উৎরাই, বাঁধা-বিপত্তি পেরিয়ে পথচলার এই দীর্ঘ পরিক্রমা অব্যাহত রেখেছে। হয়ত কখনো ধীরে আবার কখনো দ্রুত গতিতে চলেছে এ যাত্রা। যাত্রাপথে রয়েছে হাজারো স্মৃতি।

    বাংলাদেশের মানুষের মাঝে আজও ডিজিটাল বাংলাদেশ ধারনাটি কতটা বাস্তবিক তা এই অনলাইন পরিবারের সদস্য হিসেবে আমরা অনুভব করতে পেরেছি। কারন আমাদের পরিচয় ছিল আমরা অনলাইন পত্রিকার সাংবাদিক। তাই আমাদের এই যাত্রার অংশীদার হিসেবে আমরা এ দেশের সেইসব মানুষকে নিয়ে ভেবেছি এবং তাদেরকে এই যাত্রায় অংশীদার করতে চেয়েছি যাদেরকে নিয়ে মিডিয়া জগত ভাবলেও নিজেদের ব্যবসায়িক স্বার্থ হাসিলের পণ্য হিসেবে ভাবে। কিন্তু এক্ষেত্রে প্রধান বাঁধা হিসেবে আমাদের সামনে দাঁড়ায় অনলাইন শব্দটি। এসব বাঁধা বিপত্তি সামলে নিয়ে আমরা দেশের অবহেলিত মানুষগুলোকে সঙ্গে নিয়ে চলেছি বিরামহীনভাবে।oporajeo1

    প্রতি বছর ঈদ সংখ্যা প্রকাশ করা এবং মহান বিজয় দিবস, স্বাধীনতা দিবস, নারী দিবস, মাতৃভাষা দিবস, আদিবাসী দিবস সহ বিভিন্ন দিবসে আমরা পাঠকদের জন্য সামনে নিয়ে এসেছি বিশেষ সংখ্যা। গতানুগতিক ধারার মত আমরা শুধুমাত্র দক্ষ লেখকদেরকে অগ্রাধিকার না দিয়ে নতুন-পুরাতন সব ধরনের লেখকদেরকেই গুরুত্ব দিয়েছি। সবধরনের লেখকের লেখা-ই স্থান পেয়েছে আমাদের বিশেষ সংখ্যা সহ নিয়মিত পত্রিকাতেও। নতুন নতুন লেখক তৈরী করতে আমরা প্রথম থেকেই অঙ্গীকারাবদ্ধ।
    আমাদের এই পথচলার অন্যতম সফলতা হলো অনলাইনের পাশাপাশি আমাদের বিশেষ সংখ্যার প্রিন্ট ভার্সন প্রকাশ। মহান বিজয়ের ৪৭ তম বর্ষে আমরা প্রকাশ করেছি ফাস্ট বিডিনিউজ২৪ এর বিশেষ সংখ্যা  ‘অপরাজেয় বার্তা’। আমাদের প্রতি পাঠক, শুভানুধ্যায়ীদের সাড়া সবসময়ই অনুপ্রাণিত করেছে, বিশেষভাবে অপরাজেয় বার্তা প্রকাশের সময়ে পাঠক, শুভানুধ্যায়ী, বিজ্ঞাপনদাতাদের সাড়াতে আমরা অভিভূত হয়েছি। আমাদের উপদেষ্টা মন্ডলী এবং জেষ্ঠ্য সাংবাদিকবৃন্দ সবসময়ই আমাদেরকে অনুপ্রেরণা দিয়ে এসেছেন। তাদের দিকনির্দেশনা আমাদের এ পথচলার বিভিন্ন সমস্যা খুবই সুক্ষ্মভাবে মোকাবেলা করার সাহস যুগিয়েছে।

    লেখক: সাব-এডিটর, ফাস্ট বিডিনিউজ২৪ ডটকম।

    শিক্ষার্থী, , নৃবিজ্ঞান বিভাগ, ঢাকা বিশ্ববিদ্যালয়।

    ফাস্ট বিডিনিউজ২৪/ কে এস

     

    Close