• আজ সোমবার, ২৫শে জুন, ২০১৮ ইং ; ১০ই আষাঢ়, ১৪২৫ বঙ্গাব্দ ; ১০ই শাওয়াল, ১৪৩৯ হিজরী
  • পশ্চিমবঙ্গে পৌঁছেছেন প্রধানমন্ত্রী

    ফাস্ট বিডিনিউজ ২৪ ●

                                                                                       ফাইল ফটো

    ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির আমন্ত্রণে দুই দিনের রাষ্ট্রীয় সফরে পশ্চিমবঙ্গের কলকাতায় পৌছেঁছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। স্থানীয় সময় শুক্রবার সকাল ৯টা ৪০ মিনিটে প্রধানমন্ত্রীকে বহনকারী বাংলাদেশ বিমানের বিশেষ ফ্লাইটটি কলকাতার নেতাজী সুবাস চন্দ্র বসু আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করে।

    শুক্রবার সকাল পৌনে ৯টায় বাংলাদেশ বিমানের একটি ভিভিআইপি ফ্লাইট সফরসঙ্গীদের নিয়ে কলকাতার উদ্দেশ্যে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর ত্যাগ করেন তিনি।

    প্রধানমন্ত্রীর সফরসঙ্গী হিসেবে রয়েছেন পররাষ্ট্রমন্ত্রী আবুল হাসান মাহমুদ, শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ, সংস্কৃতি বিষয়ক মন্ত্রী আসাদুজ্জামান নূর এবং প্রধানমন্ত্রীর রাজনৈতিক, অর্থনৈতিক, পররাষ্ট্র ও জ্বালানি বিষয়ক চার উপদেষ্টা।

    বিমানবন্দর থেকে একটি হেলিকপ্টারে করে শান্তি নিকেতনে গেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সেখানে তাকে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির অভ্যর্থনা জানানোর কথা। দুই প্রধানমন্ত্রী পরে বিশ্ব ভারতী বিশ্ববিদ্যালয়ের সমাবর্তন অনুষ্ঠানে যোগ দেবেন। সমাবর্তন শেষে বিশ্বভারতীতে বাংলাদেশ ভবনের ফলক উন্মোচন করবেন তারা। পরে সেখানেই মোদির সঙ্গে একান্ত বৈঠক করবেন শেখ হাসিনা।

    সফরের দ্বিতীয় দিন শনিবার সকালে কাজী নজরুল বিশ্ববিদ্যালয়ের বিশেষ সমাবর্তনে যোগ দিতে আসানসোল যাবেন শেখ হাসিনা। সমাবর্তনে শেখ হাসিনাকে সম্মানসূচক ডিলিট ডিগ্রি দেওয়া হবে। কলকাতায় পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে শেখ হাসিনার পৃথক বৈঠকের কথা রয়েছে।

     

    ফাস্ট বিডিনিউজ২৪/ কে এস

    Close