• আজ রবিবার, ২২শে জুলাই, ২০১৮ ইং ; ৭ই শ্রাবণ, ১৪২৫ বঙ্গাব্দ ; ৮ই জ্বিলকদ, ১৪৩৯ হিজরী
  • ঈদের দিনে শিক্ষকদের রাজপথে নামাজ, ভূখা মিছিল

    ফাস্ট বিডিনিউজ ২৪:

    বেতন-ভাতার দাবিতে আন্দোলনরত স্বীকৃতিপ্রাপ্ত নন এমপিও শিক্ষকরা পূর্ব ঘোষিত কর্মসূচি অনুযায়ি জাতীয় প্রেসক্লাবের সামনে পবিত্র ঈদের নামাজ আদায় করেছে।

    ৫ জানিয়ারি প্রধানমন্ত্রীর দেওয়া প্রতিশ্রুতীর বাস্তবায়নের দাবিতে ১০ জুন থেকে স্বীকৃতিপ্রাপ্ত নন-এমপিও শিক্ষাপ্রতিষ্ঠান শিক্ষক-কর্মচারি ফেডারেশনের ব্যানারে শিক্ষকরা এই আন্দোলন করে আসছে। এরই ধারাবাহিকতায় তারা ঘোষনা দেয় যে, ঈদের আগে তাদের নেয্য দাবি মেনে নেওয়া না হলে বঞ্চিত শিক্ষকরা ঢাকার রাজপথেই এবারের ঈদের নামাজ আদায় করবে।

    পূর্ব ঘোষনা অনুযায়ি সকাল থেকে শিক্ষকরা পল্টন মোড়ে জমায়েত হতে শুরু করে। সকাল ১০.০০ টার দিকে অধ্যক্ষ মাহামুদুন্ননবী ডলার ও অধ্যক্ষ বিনয় ভূষণ রায়ের নেতৃত্ব তারা প্রেসক্লাবের বিপরীত পাশের রাস্তায় নামাজের প্রস্তুতি নিতে থাকে। এসময় আইন শৃঙ্খলা রক্ষাকারি বাহিনীর সদস্যরা অন্যান্য দিনের মতো মারমুখি আচরণ না করে শিক্ষকদের সাথে সহযোগিতা সূলভ আচরণ করে বলে সাধারণ শিক্ষকরা জানায়।
    কুমিল্লার মুরাদ নগরের নেয়ামত কান্দি আমপাল দাখিল মাদ্রাসার সুপার মোঃ অলিউল্লাহ জামাতের ঈমামতি করেন। নামাজ শেষে দেশ,জাতি এবং মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার সুসাস্থ্য কামনা করে মোনাজাত করা হয়।

    নামাজ শেষে নন এমপিও শিক্ষকদের একে অপরে সাথে কোলাকুলি করার সময় কান্নাকাটি করতে দেখা যায়।
    পরে কেন্দ্রীয় সভাপতি, সম্পাদকের নেতৃত্বে এমপিও বঞ্চিত শিক্ষকরা একটি ভূখা মিছিল বের করে। হাজার হাজার শিক্ষকের মিছিল থেকে ‘ শেখ হাসিনার সরকার বারবার দরকার’ ‘ বঙ্গবন্ধুর বাংলাদেশে শিক্ষক কেন রাজপথে ‘ ‘ এমপিও না নিয়ে ঘরে ফিরে যাবো না’ ‘ প্রধানমন্ত্রী প্রতিশ্রুতী বাস্তবায়ন কর, করতে হবে ‘ ইত্যাদি শ্লোগান দিতে থাকে। মিছিলটি জাতীয় প্রেসক্লাব থেকে শুরু হয়ে পুরানা পল্টন মোড় হয়ে জাতীয় ঈদ গা মোড় ঘুরে আবার প্রেসক্লাবের সামনে এসে শেষ হয়।

    Close