• আজ রবিবার, ১৯শে আগস্ট, ২০১৮ ইং ; ৪ঠা ভাদ্র, ১৪২৫ বঙ্গাব্দ ; ৭ই জ্বিলহজ্জ, ১৪৩৯ হিজরী
  • ‘সরকারের দেশ পরিচালনার যোগ্যতা নেই’

    ফাস্ট বিডিনিউজ ২৪ ●

    toriqul islam jsr

    বিএনপির স্থায়ী কমিটির সদস্য তরিকুল ইসলাম বলেছেন, বর্তমান সরকারের দেশ পরিচালনার যোগ্যতা নেই। আছে শুধু চুরি আর লুটপাটের অভিজ্ঞতা। সরকার লুটপাট চালিয়ে দেশের আর্থিক সংস্থাকে ধ্বংস করছে।

    বৃহস্পতিবার দুপুরে যশোর জেলা বিএনপি আয়োজিত দলের সদস্য সংগ্রহ ও নবায়ন কর্মসূচির উদ্বোধনকালে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

    তরিকুল ইসলাম আরও বলেন, আওয়ামী লীগ জনগণকে ১০ টাকার চাল খাওয়াবে বলেছিল। ১০ টাকার চাল দেয়া হয়েছে। সেই চালে আওয়ামী লীগের নেতাদের পেট মোটা হয়েছে। এখন বন্যায় জনগণকে চাল দিতে পারছে না সরকার। জনগণকে ৬০ টাকা কেজি দরে চাল কিনে খেতে হচ্ছে।

    তিনি বলেন, হয় মৃত্যু, নয় লড়াই। আমাদের সামনে এর কোনো বিকল্প নেই। নিজেদের মধ্যে সব ভেদাভেদ ভুলে দলীয় নেতাকর্মীদের চূড়ান্ত লড়াইয়ের জন্য প্রস্তুত হওয়ার আহ্বান জানান এই বিএনপি নেতা।

    অনুষ্ঠানে প্রধান বক্তা বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবীর রিজভী বলেন, সরকার জোর করে ক্ষমতায় বসে দেশের মানুষের ভোটাধিকার কেড়ে নিয়েছে। ক্ষমতা হারানোর ভয়ে নির্লজ্জ এ সরকার আবারও প্রহসনের নির্বাচনের চেষ্টা করছে। তারা যতই তাদের দলীয় নির্বাচন কমিশন দিয়ে ষড়যন্ত্র করুক না কেন এদেশে আর কখনও হাসিনা মার্কা-রকিব মার্কা নির্বাচন হবে না।

    তিনি আরও বলেন, স্বৈরাচারবিরোধী আন্দোলনে আওয়ামী লীগ বলেছিল, এরশাদের সঙ্গে যারা আপস করবে তারা জাতীয় বেঈমান। পরবর্তীতে সেই এরশাদের সঙ্গে আঁতাত করে আওয়ামী লীগ ক্ষমতায় এসেছে। আবার এরশাদ যখন নড়াচড়া করেন তখন তাকে মামলার ভয় দেখানো হয়। শেখ হাসিনা সবই পারেন।

    রিজভী বলেন, দেশে শেখ হাসিনার দুঃশাসন চলছে। আওয়ামী লীগকে বলব পতনের সাইরেন বাজার আগেই আপনাদের শুভবুদ্ধির উদয় হোক। এদেশে সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন হবে। তবে সেটি আওয়ামী লীগের নেতৃত্বে নয়। নির্দলীয় নিরপেক্ষ সরকারের অধীনে সব দলের অংশগ্রহণে নির্বাচন হবে।

    অনুষ্ঠানে আরও বক্তব্য দেন বিএনপির সাংগঠনিক সম্পাদক নজরুল ইসলাম মঞ্জু, সহ-সাংগঠনিক সম্পাদক অনিন্দ্য ইসলাম অমিত, জয়ন্ত কুমার কুণ্ডু, সহ-ধর্ম বিষয়ক সম্পাদক অমলেন্দু দাস অপু, স্বেচ্ছাসেবক দলের কেন্দ্রীয় সহ-সভাপতি মোস্তাফিজুর রহমান, জেলা বিএনপির সাধারণ সম্পাদক অ্যাডভোকেট সৈয়দ সাবেরুল হক সাবু, জেলা বিএনপির সাংগঠনিক সম্পাদক দেলোয়ার হোসেন খোকন প্রমুখ।

    Close