• আজ সোমবার, ২৮শে মে, ২০১৮ ইং ; ১৪ই জ্যৈষ্ঠ, ১৪২৫ বঙ্গাব্দ ; ১২ই রমজান, ১৪৩৯ হিজরী
  • ‘স্বতন্ত্রভাবে নির্বাচন করলেও কেশবপুরে জামায়াত জয়ী হবে’

    ফাস্ট বিডিনিউজ ২৪ ●

    moktar-ali

     

    আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে যশোর-৬ (কেশবপুর) আসনের বিভিন্ন রাজনৈতিক দলের নেতাদের মধ্যে চলছে কিছুটা নীরব প্রস্তুতি। মনোনয়ন প্রত্যাশী অনেকের নামই শোনা যাচ্ছে ইতোমধ্যেই। কেশবপুরকে নিজেদের দূর্গ বলে দাবি করে থাকে জামায়াতে  ইসলামী । এখান থেকে ১৯৯১ সালের নির্বাচনে জামায়াতের প্রার্থী মাওলানা সাখাওয়াত হোসেন এমপি নির্বাচিত হয়েছিলেন। ২০০৭ সালের নির্বাচনে জোটের পক্ষ থেকে মনোনীত হয়েছিলেন জামায়াত নেতা অধ্যাপক মুক্তার আলী, কিন্তু নির্বাচন স্থগিত হওয়ায় পরবর্তী বছরে এখানে জোটের পক্ষ থেকে বিএনপির প্রার্থীকে মনোনয়ন দেওয়া হয়। এবারের নির্বাচনে বেশ আটঘাট বেঁধে নেমেছেন উপজেলা জামায়াতের আমির অধ্যাপক মুক্তার আলী। এ সম্পর্কে তাঁর সঙ্গে কথা বলেছেন ফাস্ট বিডিনিউজ ২৪-এর কেশবপুর প্রতিনিধি আব্দুর রহমান।

     

    ফাস্ট বিডিনিউজ ২৪ আপনার প্রধান পেশা তো শিক্ষকতা । রাজনীতিতে আসার শুরুটা কীভাবে?

    মুক্তার আলী ● ছাত্র জীবন থেকেই ইসলামী আন্দোলনের সাথে জড়িত ছিলাম। যেহেতু বেসরকারী প্রতিষ্ঠানে চাকুরী করতাম তাই রাজনীতিতে অংশগ্রহণের ক্ষেত্রে কোন বাধা-বিপত্তি ছিল না। ইসলামী শাসনব্যবস্থা প্রতিষ্ঠায় অংশগ্রহণের লক্ষ্যে এভাবেই একসময় সরাসরি রাজনীতিতে অংশগ্রহন করি।

    ফাস্ট বিডিনিউজ ২৪ ইতোপূর্বেও আপনি সংসদ নির্বাচনে অংশগ্রহন করেছেন। কেশবপুরে বর্তমানে জামায়াতের অবস্থান সম্পর্কে আপনার ধারণা কী?

    মুক্তার আলী ● পূর্বের চেয়ে বর্তমানে জামায়াতের অবস্থান অনেক উন্নত। আমার দীর্ঘদিনের অভিজ্ঞতা থেকে মনে হয়েছে এবারের উপজেলা পরিষদ নির্বাচন সুষ্ঠুভাবে সম্পন্ন হলে চেয়ারম্যান সহ তিনটি পদই আমরা পেতাম।

    ফাস্ট বিডিনিউজ ২৪ ●এবারের নির্বাচনে জামায়াতে ইসলামী তো দলীয় প্রতীকে নির্বাচন করতে পারবে না। সেক্ষেত্রে আপনি কী করবেন?

    মুক্তার আলী ● এখনো পর্যন্ত জামায়াতে ইসলামী নিষিদ্ধ ঘোষিত হয়নি। যখন সেটা হবে তখন কেন্দ্র যে সিদ্ধান্ত দিবে আমরা তাই করবো। ভিন্ন ভিন্ন প্রতীকেও অংশগ্রহন করতে পারি।

    ফাস্ট বিডিনিউজ ২৪ ●  সেক্ষেত্রে কি বিএনপির প্রতীকে নির্বাচন করবেন?

    মুক্তার আলী ● এসব বিষয়ে সিদ্ধান্ত কেন্দ্র থেকে নির্ধারিত হবে।

    ফাস্ট বিডিনিউজ ২৪ ●  জোটবদ্ধভাবে নির্বাচন করলে কি জামায়াত  আসন পাবে?

    মুক্তার আলী ● ২০০৭ সালে জোটের পক্ষ থেকে নির্বাচনের জন্য আমি মনোনীত হয়েছিলাম। কিন্তু আকস্মিকভাবে নির্বাচন স্থগিত করায় পরবর্তী বছরে এখানে জোটের পক্ষ থেকে বিএনপির প্রার্থীকে মনোনয়ন দেওয়া হয়। তবে এবারের নির্বাচনে যদি জামায়াত  প্রার্থী জোটের পক্ষ থেকে মনোনয়ন নাও পায় তবুও স্বতন্ত্রভাবে নির্বাচন করলেও জামায়াত  জয়ী হবে বলে আশা করি।

    ফাস্ট বিডিনিউজ ২৪ ●  সামগ্রিক অর্থে কেশবপুরে জামায়াতের রাজনৈতিক অবস্থান কেমন?

    মুক্তার আলী ● অন্যান্য উপজেলার চাইতে কেশবপুরে জামায়াতের রাজনৈতিক অবসস্থান অপেক্ষাকৃত অনুকূলে।

    ফাস্ট বিডিনিউজ ২৪ ●  জামায়াতের একজন প্রবীণ নেতা হিসেবে জামায়াতের ভবিষ্যত কেমন বলে আপনি মনে করছেন?

    মুক্তার আলী ● বর্তমানে জামায়াতে  ইসলামী কঠিন সময় পার করছে। বিভিন্ন অভিযোগে অনেকেই জেলখানায় অবস্থান করছেন। এমনকি দলকেও বিভিন্ন মিথ্যা অভিযোগে অভিযুক্ত করা হয়েছে। তবুও দলের কেন্দ্রীয় নেতৃবৃন্দ থেকে শুরু করে সকলেই খুবই আস্থার সাথে কাজ করে যাচ্ছেন। সকলেই তাদের নিজ নিজ অবস্থানে অটল।

    ফাস্ট বিডিনিউজ ২৪ ●  ধন্যবাদ আপনাকে।

     

    Close