• আজ সোমবার, ২৮শে মে, ২০১৮ ইং ; ১৪ই জ্যৈষ্ঠ, ১৪২৫ বঙ্গাব্দ ; ১২ই রমজান, ১৪৩৯ হিজরী
  • ডুয়াল ক্যামেরাযুক্ত মেট ১০, মেট ১০ প্রো উন্মুক্ত করল হুয়াওয়ে

    ফাস্ট বিডিনিউজ ২৪ ●

    huawei-mate10-pro-2

    হুয়াওয়ে মেট ১০ এবং মেট ১০ প্রো নামে দুটি নতুন ফ্ল্যাগশিপ স্মার্টফোন জার্মানির মিউনিখে উন্মোচন করা হয়েছে। উভয় স্মার্টফোনেই বেজেলহীন ডিসপ্লে আছে। হুয়াওয়ে মেট ১০ প্রো স্মার্টফোনের দাম রাখা হয়েছে ৬৯৯ ইউরো। স্মার্টফোনটি নভেম্বর মাস থেকে অস্ট্রেলিয়া, সিঙ্গাপুর, স্পেন এবং মেক্সিকোসহ কয়েকটি দেশে বিক্রি শুরু হবে। হুয়াওয়ে মেট ১০ স্মার্টফোনের দাম রাখা হয়েছে ৭৯৯ ইউরো।

    তবে স্মার্টফোনটির পোর্শে ডিজাইনও উন্মুক্ত করেছে হুয়াওয়ে। পোর্শে ডিজাইনের হুয়াওয়ে মেট ১০ স্মার্টফোনের দাম রাখা হয়েছে ১৩৯৫ ইউরো। দুটি ফোনের প্রধান পার্থক্য হলো এতে থাকা ভিন্ন স্ক্রিন সাইজ এবং আকৃতি। মেট ১০ স্মার্টফোনে ২৫৬০*১৪৪০ পিক্সেল রেজ্যুলেশনের ৫.৯ ইঞ্চি এলসিডি ডিসপ্লে আছে। অন্যদিকে মেট ১০ প্রো স্মার্টফোনে ২১৬০*১০৮০ পিক্সেল রেজ্যুলেশনের ৬ ইঞ্চি ডিসপ্লে আছে। তাছাড়া মেট ১০ স্মার্টফোনে ৩.৫ মিলিমিটার হেডফোন জ্যাক থাকলেও মেট ১০ প্রোতে নেই।

    মেট ১০ এবং মেট ১০ প্রো উভয় স্মার্টফোনেই হুয়াওয়ের হাইসিলিকিন কিরিন ৯৭০ সিস্টেম অন চিপ আছে। হুয়াওয়ে নতুন চিপসেটে কৃত্রিম বুদ্ধিমত্তা প্রযুক্তি সংযোজন করেছে। প্রতিষ্ঠানটি জানিয়েছে এর ফলে ফোনগুলো ছবিতে বোকেহ ইফেক্ট ফিচার সমর্থন করবে। উভয় স্মার্টফোনেই ৪০০০ মিলিঅ্যাম্পিয়ার ব্যাটারি আছে। হুয়াওয়ে মেট ১০ স্মার্টফোনে ৪জিবি র‌্যাম এবং ৬৪জিবি স্টোরেজ আছে। মেট ১০ প্রো দুটি ভ্যারিয়েন্টে বাজারে আসবে। এগুলো হলো ৪জিবি র‌্যাম/৬৪জিবি স্টোরেজ এবং ৬জিবি র‌্যাম/১২৮জিবি স্টোরেজ। উভয় স্মার্টফোনেই অনবোর্ড ফিঙ্গারপ্রিন্ট সেন্সর আছে।

    হুয়াওয়ে মেট ১০ এবং মেট ১০ প্রো উভয় স্মার্টফোনেই ডুয়াল রিয়ার ক্যামেরা আছে। যার মধ্যে একটি ২০ মেগাপিক্সেল মনোক্রম সেন্সর এবং অন্যটি ১২ মেগাপিক্সেল আরজিবি সেন্সর। উভয় ফোনেই ৮ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা আছে। হুয়াওয়ে মেট ১০ এবং মেট ১০ প্রো উভয় ফোনই ইএম ইউজার ইন্টারফেস ৮.০ ভিত্তিক অ্যান্ড্রয়েড ৮.০ অপারেটিং সিস্টেমে চলে।

    ফাস্ট বিডিনিউজ ২৪/এ আই

    Close