• আজ রবিবার, ২২শে জুলাই, ২০১৮ ইং ; ৭ই শ্রাবণ, ১৪২৫ বঙ্গাব্দ ; ৮ই জ্বিলকদ, ১৪৩৯ হিজরী
  • কোহলির টি-টোয়েন্টি অভিষেক অধিনায়কত্বে হারলো ভারত

    ফাস্ট বিডিনিউজ ২৪ ●

    CRICKET-IND-ENG Virat

    মহেন্দ্র সিং ধোনি টি-টোয়েন্টি ও ওয়ানডে দলের অধিনায়কত্ব ছাড়লে সেই দায়িত্ব বর্তায় বিরাট কোহলির কাঁধে। ওয়ানডেতে তার স্থায়ী অধিনায়কত্ব শুরু হয়েছে আগেই। এবার টি-টোয়েন্টির স্থায়ী অধিনায়ক কোহলির অভিষেকটাও হয়ে গেল। কিন্তু সুখকর হয়নি। অধিনায়ক’ কোহলির টি-টোয়েন্টি অভিষেকে (সিরিজের প্রথম টি-টোয়েন্টি ম্যাচে) ইংল্যান্ডের কাছে ৭ উইকেটের বড় ব্যবধানে পরাস্ত হয়েছে টিম ইন্ডিয়া।

    কানপুরের গ্রিন পার্কে আগে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ৭ উইকেটে ১৪৭ রান তোলে ভারত। জবাবে ১৮.১ ওভার খেলে (১১ বল হাতে রেখেই) মাত্র ৩ উইকেট খুইয়ে জয়ের বন্দরে নোঙর ফেলে ইংল্যান্ড।

    লক্ষ্য তাড়া করতে নেমে ইংল্যান্ডকে শুভসূচনা এনে দেন দুই ওপেনার স্যাম বিলিংস ও জেসন রয়। এই জুটি ভাঙে ৪২ রানের মাথায়। চাহালের বলে সরাসরি বোল্ড হয়ে সবার আগে সাজঘরে ফেরেন ১১ বলে দুটি ছক্কায় ১৯ রান করা জেসন রয়।

    অপর ওপেনার স্যাম বিলিংসও শিকার চাহালের। বিলিংসের ব্যাট থেকে আসে ১০ বলে ২২ রান। যা সমৃদ্ধ ৩টি চার ও একটি ছক্কায়। অধিনায়ক ইয়ন মরগান তুলে নিয়েছেন ফিফটি। পারভেজ রসূলের বলে রায়নার হাতে ক্যাচ তুলে দেয়ার আগে ৩৮ বলে একটি চার ও চারটি ছক্কায় ৫২ রানের ইনিংস খেলেন মরগান। ৪৬ রান করা জো রুট দলকে জিতিয়ে মাঠ ছাড়েন।

    ভারতের পক্ষে দুটি উইকেট লাভ করেছেন যোগেন্দ্র চাহাল। অভিষেক টি-টোয়েন্টি ম্যাচে পারভেজ রসূল ঝুড়িতে জমা করেছেন একটি উইকেট।

    এর আগে টস হেরে প্রথমে ব্যাট করতে নামা ভারত দলীয় ৩৪ রানের মাথায় লোকেশ রাহুলকে (৮) খুইয়ে বসে। অধিনায়ক বিরাট কোহলি নামের পাশে যোগ করেছেন ২৯ রান। তার ইনিংসটি সাজানো ২৬ বলে চারটি চারের মারে।

    দীর্ঘ দিন পর জাতীয় দলে ফেরা সুরেশ রায়নার ব্যাট থেকে আসে ৩৪ রান। যুবরাজ সিংয়ের দৌড় থামে ১২ রানে। হার্দিক পান্ডিয়া করেন ৯ রান। অভিষিক্ত পারভেজ রসূল রানআউটে কাটা পড়ার আগে করেন ৬ রান। ২৭ বলে ৩টি চারের মারে ৩৬ রানে অপরাজিত থাকেন মহেন্দ্র সিং ধোনি।

    ইংল্যান্ডের হয়ে দুটি উইকেট শিকার করেন মঈন আলি। একটি করে উইকেট পকেটে পুরেছেন মিলস, ক্রিস জর্ডান, লিয়াম প্লাঙ্কেট ও বেন স্টোকস। বল হাতে নেননি আদিল রশিদ।

    ফাস্ট বিডিনিউজ ২৪/এ আই

    Close