• আজ সোমবার, ২৮শে মে, ২০১৮ ইং ; ১৪ই জ্যৈষ্ঠ, ১৪২৫ বঙ্গাব্দ ; ১২ই রমজান, ১৪৩৯ হিজরী
  • চতুর্থবারের মতো রোনালদোর হাতে ব্যালন ডি’অর

    ফাস্ট বিডিনিউজ ২৪ ●

    ronaldo-balon-de-oro-2016

    চতুর্থবারের মতো ইউরোপ সেরা ফুটবলারের পুরস্কার ব্যালন ডি’অর জিতলেন ক্রিস্টিয়ানো রোনালদো। এবারও তার প্রধান প্রতিদ্বন্দ্বী ছিলেন বার্সেলোনার আর্জেন্টাইন তারকা লিওনেল মেসি। তবে ক্রিস্টিয়ানো রোনালদোর সঙ্গে সাংবাদিকদের ভোট প্রাপ্তিত লড়াই জমিয়ে তুলতে পারেননি মেসি।

    বিশ্বের বিভিন্ন দেশের ১৭৩ ক্রীড়া সাংবাদিকের ভোটে সেরা খেলোয়াড় নির্বাচন করা হয়েছে। তারা বিভিন্ন ক্যাটাগরিতে বিভিন্ন পয়েন্টে ভোট দেন। সেই ভোট পয়েন্টে মেসির প্রাপ্ত ভোটের দ্বিগুণেরও বেশি ভোট পেয়ে সেরা খেলোয়াড় নির্বাচিত হয়ে রিয়াল মাদ্রিদের তারকা রোনালদো।

    পর্তুগিজ এ তারকা পেয়েছেন ৭৪৫ পয়েন্ট ভোট। আর তার প্রধান প্রতিদ্বন্দ্বী মেসির পয়েন্ট ভোট ৩১৬। মেসির চেয়ে রোনালদো ৪২৯ পয়েন্ট ভোট বেশি পেয়েছেন। আর ১৯৮ পয়েন্ট ভোট নিয়ে তৃতীয় হয়েছেন অ্যাটলেটিকো মাদ্রিদের ফরাসি স্ট্রাইকার অ্যান্তোইন গ্রিজম্যান। ৩০ জনের সংক্ষিপ্ত তালিকায় ১৯ জন বিভিন্ন পয়েন্টে সাংবাদিকদের ভোট পেয়েছেন। কিন্তু ১১ জন খেলোয়াড় কোনো ভোটই পাননি। ৯১, ৬৮ ও ৬০ পয়েন্ট পেয়ে চতুর্থ, পঞ্চম ও ষষ্ঠ হয়েছেন যথাক্রমে বার্সেলোনার লুইস সুয়ারেজ, নেইমার ও রিয়াল মাদ্রিদের গ্যারেথ বেল।

    ক্রিস্টিয়ানো রোনালদোর এবারের ব্যারণ ডি’অর জেতা অনেকটা স্পষ্ট ছিল। গত মৌসুমে মে মাসে অ্যাটলেটিকো মাদ্রিদকে হারিয়ে রিয়াল মাদ্রিদকে ইউয়েফা চ্যাম্পিয়ন্স লীগের শিরোপা এনে দেন রোনালদো। এর দুই মাস বাদে নিজ দেশ পর্তুগালকে প্রথমবারের মতো ইউরো কাপের শিরোপা জেতান। ২০১৬ সালে ক্লাব ও দেশের হয়ে তিনি করেছেন ৫২ ম্যাচে ৪৮ গোল।

    ফাস্ট বিডিনিউজ ২৪/এ আই

    Close