• আজ রবিবার, ২২শে জুলাই, ২০১৮ ইং ; ৭ই শ্রাবণ, ১৪২৫ বঙ্গাব্দ ; ৮ই জ্বিলকদ, ১৪৩৯ হিজরী
  • রোনালদোর চোখ ধাঁধানো রেকর্ড-নামা

    ফাস্ট বিডিনিউজ ২৪ ●

    cristiano ronaldo

    চলতি মৌসুমে চ্যাম্পিয়ন্স লীগের শুরুটা মোটেও ভাল ছিল না ক্রিস্টিয়ানো রোনালদোর। গ্রুপপর্ব ও শেষ ষোলো মিলিয়ে ৮ ম্যাচে তার নামের পাশে ছিল মাত্র দুই গোল। এক মৌসুমে সর্বোচ্চ ১৭ গোলের রেকর্ডধারীর জন্য এটা ছিল বেমানান। কিন্তু কোয়ার্টার ফাইনালে এসে সম্পূর্ণ পাল্টে গেলেন রিয়াল মাদ্রিদের এ পর্তুগিজ উইঙ্গার। সুদে-আসলে পুষিয়ে দিলেন।

    কোয়ার্টার ফাইনালের প্রথম লেগে বায়ার্ন মিউনিখের বিপক্ষে করেন জোড়া গোল। জার্মানির জায়ান্ট ক্লাবটির বিপক্ষে ফিরতি লেগে আরো দুর্ধর্ষ হয়ে ওঠেন তিনি। এবার তুলে নেন হ্যাটট্রিক। দুই ম্যাচে তিনি দেখেন ৫ গোল। এরপর সেমিফাইনালেও সেই ধারা জারি রাখলেন রোনালদো। নগরপ্রতিদ্বন্দ্বী অ্যাটলেটিকো মাদ্রিদের বিপক্ষে তুলে নিলেন আরেক হ্যাটট্রিক। টানা দুই হ্যাটট্রিকে চলতি মৌসুমে ১১ ম্যাচে রোনালদোর গোল এখন ১০।

    চলতি মৌসুমে তারচেয়ে মাত্র এক গোল বেশি নিয়ে শীর্ষে আছেন বার্সেলোনার আর্জেন্টাইন স্ট্রাইকার লিওনেল মেসি। কিন্তু রোনালদোর সামনে চলতি মৌসুমের গোলে তাকে টপকে যাওয়ার সুযোগ রয়েছে। এছাড়া এই হ্যাটট্রিকের মাধ্যমে একাধিক রেকর্ড গড়েছেন রোনালদো। নিচে তার কয়েকটি দেয়া হলো-

    মেসি-রোনালদো সমান
    ইউয়েফা চ্যাম্পিয়ন্স লীগে হ্যাটট্রিকের লড়াইয়ে লিওলেন মেসি ও ক্রিস্টিয়ানো রোনালদো এখন সমান। কোয়ার্টার ফাইনালের ফিরতি লেগে বায়ার্নের জালে তিন গোল জড়ানোর পর অ্যাটলেটিকো মাদ্রিদের জালেও তিন সোল জড়িয়েছেন রোনালদো। এতে চ্যাম্পিয়ন্স লীগে মেসি ও রোনালদোর হ্যাটট্রিক সমান- ৭টি। আর মোট মিলিয়ে রিয়ালের হয়ে রোনালদোর হ্যাটট্রিক এখন ৪২।

    নকআউট পর্বের রাজা
    গ্রুপপর্বের চেয়ে নকআউট পর্বে বেশি ধারালো ক্রিস্টিয়ানো রোনালদো। চ্যাম্পিয়ন্স লীগে এ পর্যন্ত তার মোট গোল ১০৩। এরমধ্যে গ্রুপপর্বে ৫১ ও নকআউটপর্বে তিনি করেছেন ৫২ গোল। প্রথম খেলোয়াড় হিসেবে চ্যাম্পিয়ন্স লীগে ৫০ গোলের মাইলফলক স্পর্শ করলেন রোনালদো।

    সেমিতে অনন্য
    টুর্নামেন্টের শেষ দিকে অনেক বড় বড় খেলোয়াড়ের ভেঙে পড়ার নজির কম নয়। কিন্তু এক্ষেত্রে রোনালদো সম্পর্ণ বিপরীত। তিনি যেন শেষের দিকে চাপে পড়েই নিজের সেরাটা প্রকাশ করেন। ইউরোপ সেরা টুর্নামেন্ট চ্যাম্পিয়ন্স লীগের সেমিফাইনালে এ পর্যন্ত তিনি করেছেন ১৩ গোল। ইংলিশ ক্লাব ম্যানচেস্টার ইউনাইটেডের হয়ে ৩ ও স্প্যানিশ ক্লাব রিয়াল মাদ্রিদের হয়ে ১০ গোল। চ্যাম্পিয়ন্স লীগের সেমিফাইনালের ইতিহাসে সর্বাধিক গোলের রেকর্ড এটি।

    পুরো অ্যাটলেটিকোর চেয়ে এগিয়ে একা রোনালদো
    চ্যাম্পিয়ন্স লীগের ইতিহাসে এখন পর্যন্ত অ্যাটলেটিকো মাদ্রিদের পুরো দল করেছেন ১০০ গোল। কিন্তু একা রোনালদো তাদের চেয়ে বেশি গোল করেছেন। পর্তুগিজ এ উইঙ্গারের গোল এখন ১০৩।

    ফাস্ট বিডিনিউজ ২৪/এ আই

    Close