• আজ রবিবার, ১৯শে আগস্ট, ২০১৮ ইং ; ৪ঠা ভাদ্র, ১৪২৫ বঙ্গাব্দ ; ৭ই জ্বিলহজ্জ, ১৪৩৯ হিজরী
  • ফাইনালে আজ মুখোমুখি ঢাকা-রাজশাহী

    ফাস্ট বিডিনিউজ ২৪  ●

    dhaka-rajshahi20161209084335

    ঢাকা ডায়নামাইটস বনাম রাজশাহী কিংস। বিপিএলের ফাইনালের দুই দল। তারুণ্য ও অভিজ্ঞদের মেশালে দুর্দান্ত দুই দল। লড়বে একটি মাত্র ট্রফির জন্য। যারা শেষ হাসিটা হাসতে পারবে, তারাই শোকেসে তুলবে সেই ট্রফি। আর যারা খেই হারিয়ে ফেলবে, অর্থাৎ পরাজয় বরণ করবে তাদের মাঠ ছাড়তে হবে স্বপ্নভঙ্গের বেদনা নিয়ে।

    মিরপুর শেরেবাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে আজ বিকেল ৫টা ৪৫ মিনিটে বিপিএলের চতুর্থ আসরের ফাইনালের লড়াইয়ে ঢাকা ডায়নামাইটসের মুখোমুখি হবে রাজশাহী কিংস। রোমাঞ্চকর এক ফাইনাল উপভোগের অপেক্ষায় রয়েছেন ক্রিকেটপ্রেমীরা।

    গত ৮ নভেম্বর এই শেরেবাংলায় গড়িয়েছিল বিপিএলের উদ্বোধনী ম্যাচ। মুখোমুখি হয়েছিল চিটাগাং ভাইকিংস ও বর্তমান চ্যাম্পিয়ন কুমিল্লা ভিক্টোরিয়ান্স। ওই ম্যাচে কুমিল্লাকে ২৯ রানে পরাজিত করেছিল চিটাগাং। উদ্বোধনী ম্যাচের দুই দলের কোনো দলই নেই ফাইনালে। কুমিল্লার বিদায় গ্রুপপর্বেই, আর চিটাগাং ভাইকিংস প্লে-অফের এলিমিনেটর ম্যাচে রাজশাহী কিংসের কাছে হার মেনে টুর্নামেন্ট শেষ করেছে।

    রাজশাহী কিংস ও ঢাকা ডায়নামাইটস, দু`দলেই তারকায় ভরপুর। শুরুর দিকে যারা ছন্দে ছিলেন না, তারাও ফিরেছেন ছন্দে। শেষটা ভালো করতে মুখিয়ে রাজশাহী-ঢাকা। তবে হার তো কোনো এক দলকে মানতেই হবে। নইলে শিরোপা বন্টনই বা হবে কীভাবে? তাই প্রশ্ন থেকে যায়, জয়ের হাসিটা কার? রাজশাহী নাকি ঢাকার?

    চলতি আসরের পরিসংখ্যান অবশ্য এগিয়ে রাখছে রাজশাহীকে। রাউন্ড রবিন লিগে দু`দলের প্রথমবারের দেখায় ৬ উইকেটে জয় পেয়েছিল রাজশাহী। ফিরতি লেগে ঢাকাকে ৩ উইকেটে পরাজিত করে রাজশাহী। কিন্তু ফাইনালে কি আর সেটা হতে দেবেন সাকিব-সাঙ্গাকারা-রাসেলরা?

    বোধ হয়, না। নিজেদের সেরাটা ঢেলে দিয়ে শিরোপা ঘরে তুলতে চাইবে ঢাকা। তার জন্য অবশ্য ঠাণ্ডা মাথায়ই এগোতে হবে তাদের। নইলে বিপদ! রাজশাহীতেও যে ম্যাচ উইনারের অভাব নেই। ড্যারেন স্যামি, সামিত প্যাটেল, সাব্বির রহমান, কেসরিক উইলিয়ামস, জেমস ফ্রাঙ্কলিনের সঙ্গে ফাইনালের সেরা খেলোয়াড়ের দৌড়ে রয়েছেন তরুণ মেহেদী হাসান মিরাজ, আফিফ হোসেন, নুরুল হাসান সোহানরা।

    সাবধানে পা ফেলতে হবে রাজশাহীকেও। কারণ সাকিব আল হাসান, আন্দ্রে রাসেল, ডোয়াইন ব্রাভোর মতো বিশ্বমানের অলরাউন্ডার রয়েছে ঢাকায়। ফাইনালে নিজেদের সেরাটা দিতে পারলে ঢাকাকে আটকানো কঠিনই হবে স্যামি-সাব্বিরদের। এছাড়া রয়েছেন কুমার সাঙ্গাকারা, মেহেদী মারূফ, এভিন লুইসের মতো তারকারাও। সব মিলে রোমাঞ্চকর এক ফাইনাল হতে যাচ্ছে আজ, তা বলা বাহুল্য।

    ফাস্ট বিডিনিউজ ২৪/এ আই

    Close