• আজ সোমবার, ২৮শে মে, ২০১৮ ইং ; ১৪ই জ্যৈষ্ঠ, ১৪২৫ বঙ্গাব্দ ; ১২ই রমজান, ১৪৩৯ হিজরী
  • ভারতের মাটিতে ঐতিহাসিক টেস্ট ম্যাচ; প্রথম উইকেট তাসকিনের

    ফাস্ট বিডিনিউজ ২৪ ●

    test cricket ban vs ind taskin

    ভারতের মাটিতে স্বাগতিক ভারতের বিপক্ষে নিজেদের প্রথম টেস্ট ম্যাচে টসে হেরে ফিল্ডিং করছে বাংলাদেশ। তবে হায়দ্রাবাদে উপ্পল স্টেডিয়ামে ব্যাটিং এ নেমে শুরুতেই একটি উইকেট হারাতে হয়েছে স্বাগতিক ভারতকে।

    প্রথম ওভারেই তাসকিন আহমেদের বলে বোল্ড আউট হয়ে ফেরত গেছেন লোকেশ রাহুল।

    টেস্ট মর্যাদা পাওয়ার প্রায় সতেরো বছর পর বাংলাদেশ দল ভারতের মাটিতে এই প্রথম কোনও টেস্ট ম্যাচ খেলছে। এই টেস্টটি তাই অনেকটাই ‘ঐতিহাসিক’ আখ্যা পেয়েছে ইতোমধ্যে।

    এমনকি ভারতীয় অধিনায়কও গতকাল বলেছেন, “আমরা তো এর মাঝে কতবার বাংলাদেশে টেস্ট খেলতে গেছি। কিন্তু বাংলাদেশ কখনও ভারতে দ্বিপাক্ষিক সিরিজ খেলতে আসেনি, এটা মাথায় আসেনি। ফলে এটাকে তো ঐতিহাসিক মুহুর্ত তো বলতেই হবে!”

    ভারত এখন আইসিসি-র টেস্ট র‍্যাঙ্কিংয়ে বিশ্বের এক নম্বর টেস্ট দল। সেই জায়গায় বাংলাদেশ দলের অবস্থান নয় নম্বরে।

    তবে একমাত্র এই টেস্ট ম্যাচের আগে গতকাল দুই দলের সংবাদ সম্মেলনে ভারতের অধিনায়ক ভিরাট কোহলি বলেন, বাংলাদেশের ব্যাটিংকে তারা রীতিমতো সমীহ করছেন।

    নিউজিল্যান্ডের মাটিতে টেস্টে যারা একদিনে সাড়ে তিনশোর ওপর রান তুলেছে – তাও আবার সারা দিনে ওভারপিছু সাড়ে চার রানেরও বেশি গড় রেখে – সেই বাংলাদেশ দলকে অন্তত কিছুতেই ছোট করে দেখতে রাজি নন তিনি।

    কিন্তু র‍্যাঙ্কিংয়ের হিসেব অনুযায়ী টেস্টটা ভারতের জন্য যেমন একপেশে হওয়ার কথা মনে হলেও, ভারত তেমনটি মনে করছে না বলেই ভারতীয় অধিনায়কের কথা উঠে আসে।

    অন্য দিকে বাংলাদেশ অধিনায়ক মুশফিকুর রহিম জানিয়েছেন, ‘ইতিহাসের চাপ মাথা থেকে সরিয়ে খোলা মনে একটা ভাল টেস্ট খেলাই তাদের লক্ষ্য।

    ফাস্ট বিডিনিউজ ২৪/এ আই

    Close