• আজ রবিবার, ১৯শে আগস্ট, ২০১৮ ইং ; ৪ঠা ভাদ্র, ১৪২৫ বঙ্গাব্দ ; ৭ই জ্বিলহজ্জ, ১৪৩৯ হিজরী
  • চ্যাম্পিয়ন্স ট্রফির প্রস্তুতি ম্যাচ : তামিম-ইমরুলের শতরানের জুটি

    ফাস্ট বিডিনিউজ ২৪ 

    tamim-imrul20170527170920

    দলের সিনিয়র ব্যাটসম্যান হিসেবে দায়িত্বটা একটু বেশিই ওপেনার তামিম ইকবালের ওপর। দলকে লড়াকু সংগ্রহ এনে দিতে হলে তার ব্যাটের দিকেই তাকিয়ে থাকে পুরো বাংলাদেশ। আর চ্যাম্পিয়ন্স ট্রফির নিজেদের প্রথম প্রস্তুতি ম্যাচেও পাকিস্তানের বিপক্ষে ব্যাট হাতে বাংলাদেশকে বড় সংগ্রহের দিকে এগিয়ে নিয়ে যাচ্ছেন তামিম। এরই মধ্যে তুলে নিয়েছেন ঝড়ো হাফ সেঞ্চুরি। আর তাকে ঠিক মত সঙ্গ দিচ্ছেন আরেক বাঁ-হাতি ব্যাটসম্যান ইমরুল কায়েস। দুইজন মিলে এরই মধ্যে গড়েছেন ১০৫ রানের জুটি। এ প্রতিবেদন লেখা পর্যন্ত বাংলাদেশের সংগ্রহ ২০ ওভার শেষে ১ উইকেট হারিয়ে ১৩২ রান।

    নিজেদের ঝালিয়ে নেওয়ার ম্যাচে টস জিতে ব্যাট করতে নেমে শুরুটা ভালোই করেন দুই ওপেনার তামিম ও সৌম্য। তামিম একটু ধীর গতিতে খেললেও সৌম্য রানের চাকা সচল রাখছিলেন। তবে নিজের ইনিংসটাকে খুব বেশি বড় করতে পারলেন না বাঁ-হাতি এই ওপেনার। ব্যক্তিগত ১৯ রান করে জুনায়েদ খানের বলে বাবর আজমকে ক্যাচ দিয়ে সাজঘরে ফিরে যান টাইগার এই তারকা।

    তবে সৌম্যের বিদায়ের পর চেনা রূপে ব্যাট করতে থাকেন এই ব্যাটসম্যান। জুনায়েদ খানের এক ওভারেই তুলেন ২৫ রান। পাকিস্তানের বাকি বোলারদেরও ছেড়ে কথা বলেননি তামিম। ৩৯ বলে ৭ চার ২ ছয়ে হাফ সেঞ্চুরি তুলে নেন বাঁ-হাতি এই ওপেনার। বর্তমানে ৬৯ রানে ব্যাট করছেন এই ওপেনার। সৌম্যের বিদায়ের পর তামিমকে ভালো মতই সঙ্গ দিচ্ছেন ইমরুল কায়েস। দেখে শুনে ব্যাট করে এখন পর্যন্ত ২৯ রানে অপরাজিত আছেন এই ব্যাটসম্যান।

    বাংলাদেশ দল :মাশরাফি বিন মুর্তজা (অধিনায়ক), ইমরুল কায়েস, মাহমুদউল্লাহ রিয়াদ, মেহেদী হাসান মিরাজ, মোসাদ্দেক হোসেন, মুশফিকুর রহিম, মোস্তাফিজুর রহমান, রুবেল হোসেন, সানজামুল ইসলাম, সাব্বির রহমান, শফিউল ইসলাম, সাকিব আল হাসান, সৌম্য সরকার, তামিম ইকবাল ও তাসকিন আহমেদ।

    পাকিস্তান দল : সরফরাজ আহমেদ (অধিনায়ক), আহমেদ শেহজাদ, আজহার আলী, বাবর আজম, ফাহিম আশরাফ, ফখার জামান, হাসান আলী, ইমাদ ওয়াসিম, জুনাইদ খান, মোহাম্মদ আমির, মোহাম্মদ হাফিজ, শাদাব খান, শোয়েব মালিক, উমর আকমল ও ওয়াহাব রিয়াজ।

    ফাস্ট বিডিনিউজ ২৪/ই ই

    Close