• আজ বৃহস্পতিবার, ১৯শে জুলাই, ২০১৮ ইং ; ৪ঠা শ্রাবণ, ১৪২৫ বঙ্গাব্দ ; ৫ই জ্বিলকদ, ১৪৩৯ হিজরী
  • সেমিতে ভারতকেই পাচ্ছে বাংলাদেশ

    ফাস্ট বিডিনিউজ ২৪ ●
    bangladesh-india

     

    অস্ট্রেলিয়া ও নিউজিল্যান্ডকে বিদায় করে দিয়ে প্রথমবারের মত আইসিসির কোন ইভেন্টে জায়গা করে নিয়েছে বাংলাদেশ। আর এরপরই হিসাব-নিকাশ শুরু হয় কে হচ্ছে সেমিতে বাংলাদেশের প্রতিপক্ষ। ভারত না দক্ষিণ আফ্রিকা, নাকি শ্রীলঙ্কা-পাকিস্তান। তবে শেষ ম্যাচে দক্ষিণ আফ্রিকাকে ৮ উইকেটে হারিয়ে শেষ চারে জায়গা করে নেওয়া ভারতই হচ্ছে সেমিতে বাংলাদেশের প্রতিপক্ষ।

    চ্যাম্পিয়ন্স ট্রফির সূচি অনুযায়ী বাংলাদেশ-ভারত খেলবে দ্বিতীয় সেমিফাইনাল। আর ম্যাচটি ১৫ জুন (বৃহস্পতিবার) অনুষ্ঠিত হবে এজবাস্টনে। শুরু হবে বাংলাদেশ সময় বিকল সাড়ে ৩টায়।

    তবে এখনই আনুষ্ঠানিকভাবে বলা যাচ্ছে না সেমিফাইনালে এই দুই দলই মুখোমুখি হবে কি না। ক্রিকেটের জনপ্রিয় ওয়েব সাইট ক্রিকইনফো অবশ্য সেমিফাইনালে বাংলাদেশের মুখোমুখি হচ্ছে ভারত উল্লেখ করে দিয়েছে। আর এর কারণও আছে। দক্ষিণ আফ্রিকার দেওয়া ১৯২ জবাবে ৩৮ ওভারে ২ উইকেট হারিয়ে জয় পাওয়া ভারতের পয়েন্ট ৪ আর রান রেট (+১.৩৭)।

    ভারতকে যদি শ্রীলঙ্কা টপকে গ্রুপ চ্যাম্পিয়ন হতে চায় তাহলে প্রথমে ব্যাট করে কমপক্ষে ২৯২ রানের ব্যবধানে জয় লাভ করতে হবে। ফলে এই গ্রুপে শ্রীলঙ্কার গ্রুপ চ্যাম্পিয়ন হওয়া এক রকম নেই বললেই চলে। আর পাকিস্তানের ক্ষেত্রেও হিসাবটা প্রায় একই রকম। প্রায় ২৭০ রানের ব্যবধানে জিততে হবে তাদের। তাহলে গ্রুপ চ্যাম্পিয়ন হবে তারা। তাই ভারত গ্রুপ চ্যাম্পিয়ন হচ্ছে এটাই প্রায় নিশ্চিত। ফলে অন্য গ্রুপের রানার্স আপ বাংলাদেশের সঙ্গে দেখা হচ্ছে তাদের।

    এদিকে ২০১৫ ওয়ানডে বিশ্বকাপের কোয়ার্টার ফাইনালে প্রশ্নবিদ্ধ আম্পায়ারিংয়ে ভারতের কাছে হারের পর পাকিস্তান-ভারত ম্যাচের উত্তেজনাকেও ছাড়িয়ে যাচ্ছে বাংলাদেশ-ভারত ম্যাচ। এরই বছর ঘরের মাঠে ভারতকে সিরিজ হারানো ও টি-টোয়েন্টি বিশ্বকাপে মাত্র ১ রানে ভারতের জয় এ উত্তাপ বাড়িয়ে দিচ্ছে প্রতিনিয়ত।

    ফাস্ট বিডিনিউজ ২৪/ই ই

     

    Close