• আজ রবিবার, ২২শে জুলাই, ২০১৮ ইং ; ৭ই শ্রাবণ, ১৪২৫ বঙ্গাব্দ ; ৮ই জ্বিলকদ, ১৪৩৯ হিজরী
  • যশোর শেখ হাসিনা আইটি পার্কে ৫ হাজার আইটি প্রফেশনালের চাকরির সুযোগ

    ফাস্ট বিডিনিউজ ২৪ ●

    Jessore-softwore-park-pic-3-2
    যশোর অফিস ● আগামী ৫ অক্টোবর যশোরে শেখ হাসিনা সফটওয়্যার টেকনোলজি পার্কে আয়োজন করা হয়েছে চাকরিমেলা। দিনব্যাপী এ মেলা চলাকালে পার্কের অডিটোরিয়ামগুলোতে চলবে আইটি সংক্রান্ত কর্মশালা ও গোলটেবিল বৈঠক। শনিবার দুপুরে যশোর প্রেসক্লাবে এক মতবিনিময় সভায় এ তথ্য জানান পার্কের প্রকল্প পরিচালক জাহাঙ্গীর আলম।

    তিনি বলেন, ‘৫ অক্টোবরের চাকরিমেলায় ঢাকার প্রায় ৪০টি আইটি প্রতিষ্ঠান অংশ নেবে। এছাড়া খুলনা বিভাগের বিভিন্ন বিশ্ববিদ্যালয়, কলেজ ও টেকনিক্যাল কলেজগুলোর কয়েক হাজার শিক্ষার্থীও আসবেন।’

    জাহাঙ্গীর আলম বলেন, এই পার্কে যে সব সফটওয়্যার নির্মাতা প্রতিষ্ঠান জায়গা পাবে, তাদের কাজের জন্য প্রচুর আইটি প্রফেশনাল প্রয়োজন হবে। এসব আইটি প্রফেশনালের বেশিরভাগই হবে যশোর অঞ্চলের। এ অঞ্চলের আইটি প্রফেশনালদের সাথে আইটি কোম্পানিগুলোর সরাসরি সংযোগ করে দেওয়ার উদ্দেশ্যে হাইটেক পার্ক অথোরিটি এ মেলার আয়োজন করেছে।

    ৫ অক্টোবর সকাল নয়টায় মেলা উদ্বোধন করবেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক।
    উপস্থিত থাকবেন তথ্য ও যোগাযোগপ্রযুক্তি বিভাগের সচিব সুবীর কিশোর চৌধুরী, বাংলাদেশ হাইটেক পার্কের ব্যবস্থাপনা পরিচালক হোসনে আরা বেগম প্রমূখ।

    মেলায় প্রায় ৩০টি প্রতিষ্ঠান তাদের জনবল নিয়োগের ব্যাপারে কাজ করবেন। এ ছাড়া মেলায় বর্তমান ও আগামী দিনের তথ্য প্রযুক্তির কর্মবাজার সম্পর্কে একাধিক সেমিনার এবং চাকরি প্রার্থীদের জীবনবৃত্তান্ত তৈরি ও সাক্ষাতকারের প্রস্তুতি বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত হবে। মেলায় অংশগ্রহণের জন্য কোন পূর্ব নিবন্ধনের প্রয়োজন হবে না।

    ফাস্ট বিডিনিউজ ২৪/ই ই

    Close