রাতের অন্ধকারে খাবার নিয়ে ছুটছেন রাশেদ

বিশ্বব্যাপী ছড়িয়ে পড়া মহামারী করোনায় বিপর্যস্ত সারা দেশ। কার্যত অচল রাজধানী। এ অচলাবস্থায় সবচেয়ে ভোগান্তিতে পড়েছে নিম্ন আয়ের মানুষ। এই খেটে খাওয়া মানুষদের পাশে দাঁড়িয়েছেন মাহমুদুল হক রাশেদ।

জানা যায়, প্রতি রাতে ২০০ পরিবারকে খাবার পৌছে দিচ্ছেন তিনি। আর এসবই রান্না করছেন নিজ হাতে। মোটরসাইকেলের পেছনে রান্না খাবার ঝুলিয়ে ঢাকা শহর ঘুরে এসব খাবার বিলাচ্ছেন তিনি।


রাশেদ বলেন, আমি একান্ত ব্যক্তিগত উদ্যোগে সবসময় মানুষের থাকি। এবারের এই দুর্যোগ অনেক ভয়াবহ। যার কারণে একদিকে মানুষের মৃত্যুর মিছিল, অন্যদিকে অনাহারে কষ্ট পচ্ছে অসংখ্য মানুষ। তাদের পাশে দাঁড়ানোর জন্য আমি সামান্য চেষ্টা চালাচ্ছি।

প্রাণঘাতী করোনা ভাইরাসের কারণে সারা বিশ্বে যখন মৃত ও আক্রান্তের সংখ্যা বেড়ে চলেছে ঠিক সেই সময়ে বাংলাদেশেও পরীক্ষার আওতা বাড়ার পর মৃত ও আক্রান্তের সংখ্যা বাড়ছে লাফিয়ে লাফিয়ে। একদিনে নতুন ৩৫ জনের মধ্যে সংক্রমণ ধরা পড়ায় আক্রান্তের সংখ্যা বেড়ে হয়েছে ১২৩। আক্রান্তদের মধ্যে গত ২৪ ঘণ্টায় আরও তিনজনের মৃত্যুতে দেশে মৃতের সংখ্যা বেড়ে ১২ দাঁড়িয়েছে বলে জানিয়েছে রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠান।