স্টামফোর্ড মাদক বিরোধী ফোরামের নতুন কমিটি গঠন

•মুহাইমেনুল ইসলাম•

বিশ্ববিদ্যালয় ভিত্তিক দেশের প্রথম মাদক বিরোধী ফোরাম ‘স্টামফোর্ড মাদক বিরোধী ফোরাম’-এর ২০২০-২১ কার্যবর্ষের কার্যনির্বাহী কমিটি গঠন করা হয়েছে। ০৫ নভেম্বর (বৃহস্পতিবার) সংগঠনটির উপদেষ্টামন্ডলী কর্তৃক স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তির মাধ্যমে এ তথ্য জানানো হয়। সিভিল ডিপার্টমেন্টের ছাত্র মুনতাসীর আলমকে কো-অর্ডিনেটর এবং ল’ ডিপার্টমেন্টের ছাত্র ফজলে রাব্বিকে সাধারণ সম্পাদক করে ২৫ সদস্যের এ কমিটি গঠন করা হয়।

নবগঠিত কমিটির অন্যরা হলেন সহকারী কো-অর্ডিনেটর অনিক হাসান, সহকারী কো-অর্ডিনেটর মুহাম্মদ আজাদ সরদার, যুগ্ম সাধারণ সম্পাদক সামসুল হক নাঈম, সাংগঠনিক সম্পাদক মাইনুল ইসলাম সজীব, সহ সাংগঠনিক সম্পাদক কামরুন্নাহার অমি, কার্যক্রম বিষয়ক কামরুজ্জামান কনক, সহ কার্যক্রম বিষয়ক সম্পাদক আশরাফুল ইসলাম পিয়াস, সহ কার্যক্রম বিষয়ক সম্পাদক আরিফুল ইসলাম, অর্থ বিষয়ক সম্পাদক সাব্বির হাসান রিয়াদ, প্রকাশনা বিষয়ক সম্পাদক মিনারুল ইসলাম, সহ প্রকাশনা বিষয়ক সম্পাদক মিজানুর রহমান, তথ্য ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক তাবাসসুম বিনতে ওবাইদ আদ্রিতা, সহ তথ্য ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক নির্ঝর হাসান, অফিস সম্পাদক আল মাসুদ, সহ অফিস সম্পাদক লাবনী লাবন্য, ব্যবস্থাপনা সম্পাদক ইনতিসার আহমেদ অনিক, সহ ব্যবস্থাপনা সম্পাদক সাজিয়া আহমেদ ফারাহ, সহ ব্যবস্থাপনা সম্পাদক শাকেরুল্লাহ, রিফ্রেশমেন্ট সম্পাদক মেহেদুল হাসান মেহেরাজ, সহ রিফ্রেশমেন্ট সম্পাদক তাসনিম হোসাইন তানহা, সহ রিফ্রেশমেন্ট সম্পাদক গোলাম সাব্বির শোভন, মিডিয়া সম্পাদক নাসির আল মাহমুদ, সহ মিডিয়া সম্পাদক নূর আলম রাব্বী।

নতুন এ কমিটির কনভেনর হিসেবে দায়িত্ব গ্রহণ করেছেন মাইক্রোবায়োলজি ডিপার্টমেন্ট এর চেয়ারম্যান ও বোর্ড অব ট্রাস্ট-এর অন্যতম সদস্য ফারাহনাজ ফিরোজ। প্রধান উপদেষ্টা হিসেবে দায়িত্ব নিয়েছেন পরিবেশ বিজ্ঞান বিভাগের প্রফেসর কামরুজ্জামান মজুমদার। শবনম মোস্তারিন গ্রহণ করেছেন কো-কনভেনরের দায়িত্ব।

নবনির্বাচিত কো-অর্ডিনেটর মুনতাসীর আলম নতুন কমিটি সম্পর্কে বলেন, নতুন কমিটির সকলকে অভিনন্দন। স্টামফোর্ড মাদক বিরোধী ফোরাম শুধু একটি ক্লাবই নয়, এটি আমার পরিবারের মতো। আমি গর্ববোধ করছি এরকম একটা ফোরামের প্রতিনিধি হতে পেরে। এ ফোরামটি শুরু থেকে আজ পর্যন্ত যে সুনামের সাথে কাজ করে আসছে ভবিষ্যতেও সবাইকে নিয়ে এরকম সুনামের সাথে কাজ করে যেতে চাই। বিশেষভাবে আমি ধন্যবাদ জানাতে চাই কনভেনর ফারহানাজ ফিরোজ ম্যাম, চীফ এ্যাডভাইজার কামরুজ্জামান স্যার, কো-কনভেনর শবনম মুস্তারী ম্যাম এবং সাবেক কো-অর্ডিনেটর মনিরুল ইসলাম মনির ভাইকে আমাকে এ পদের যোগ্য মনে করার জন্য।

২০১৭ সালের ২৪শে মে প্রতিষ্ঠান লাভকারী এই মাদক বিরোধী ফোরাম বিভিন্ন সভা সেমিনার সহ আরো অনেক কার্যক্রমের মাধ্যমে মাদকের ভয়াবহতা সম্পর্কে সবাইকে সচেতন করে যাচ্ছে এবং তরুন প্রজন্মকে মাদকে ‘না’ বলে মাদকের বিরুদ্ধে বিভিন্ন কার্যক্রম গ্রহণে উৎসাহিত করে আসছে।

এদিকে, মাদক বিরোধী ফোরামের নতুন নেতৃত্বকে শুভেচ্ছা জানিয়েছে স্টামফোর্ড বিশ্ববিদ্যালয় সাংবাদিক ফোরাম। আজ (শুক্রবার) ফোরামের সভাপতি ছাইফুল ইসলাম মাছুম ও সাধারণ সম্পাদক সানমুন আহমেদ এক বিবৃতিতে বলেন, মাদক বিরোধী ফোরাম মাদকমুক্ত ক্যাম্পাস গড়তে যে ভূমিকা রেখে চলেছে, নতুন কমিটি তা অব্যাহত রাখবে বলে আশা করি।