স্টামফোর্ড সাহিত্য ফোরামের নতুন কমিটি গঠন

•মুহাইমেনুল ইসলাম•

‘সাহিত্য হোক জীবনের দর্পন’ এই শ্লোগানকে ধারণ করে ২০২০-২১ কার্যবর্ষের কার্যনির্বাহী কমিটি গঠন করেছে স্টামফোর্ড ইউনিভার্সিটি সাহিত্য ফোরাম। ০১ নভেম্বর (রোববার) সংগঠনটির উপদেষ্টামন্ডলী কর্তৃক স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তির মাধ্যমে এ তথ্য জানানো হয়। বিবিএ ডিপার্টমেন্টের ছাত্র সায়হাম ইসলামকে কো-অর্ডিনেটর এবং সিভিল ডিপার্টমেন্টের ছাত্র আবু জাহেদ হৃদয়কে সাধারণ সম্পাদক করে ২৩ সদস্যের এ কমিটি গঠন করা হয়।

নবগঠিত কমিটির অন্যরা হলেন সহকারী কো-অর্ডিনেটর ফাহমিদা রশিদ আনিকা, সহকারী কো-অর্ডিনেটর আব্দুল কাইয়ুম, সহকারী কো-অর্ডিনেটর ফারজানা আক্তার, সহ-সাধারণ সম্পাদক ইকলাস রিশাত, সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদক শাকিল আহমেদ, যুগ্ম সাধারণ সম্পাদক জিয়াউর রহমান, যুগ্ম সাধারণ সম্পাদক ফারজানা ইসলাম দিনা, সাংগঠনিক সম্পাদক পুষ্পিতা আলম রিয়া, সহ সাংগঠনিক সম্পাদক সামিউল ইসলাম স্মিথ, সহ সাংগঠনিক সম্পাদক অশোক মিত্র চাকমা, কার্যক্রম বিষয়ক সম্পাদক ফারহান অয়ন, সহ কার্যক্রম বিষয়ক সম্পাদক সামিয়া আনজুম তাপসী, প্রচার সম্পাদক মুহাইমেনুল ইসলাম, সহ প্রচার সম্পাদক সাকুর মাহমুদুল হক প্রান্ত, তথ্য ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক মোঃ আল কাইয়ুম, সহ তথ্য ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক চৌধুরী মোঃ আসাদুল্লাহ শান, সাহিত্য বিষয়ক সম্পাদক আশিক মীর, প্রকাশনা বিষয়ক সম্পাদক আদনান মেহমুদ, অর্থ বিষয়ক সম্পাদক তানিয়া মজুমদার, লাইব্রেরী বিষয়ক সম্পাদক মোঃ তৌহিদ হাসান ও দপ্তর বিষয়ক সম্পাদক ইকবাল হোসেন।

নবনির্বাচিত কো-অর্ডিনেটর সায়হাম ইসলাম নতুন কমিটি সম্পর্কে বলেন, নতুন কমিটির সকলকে অভিনন্দন। সাহিত্য ফোরাম শুধু একটি ক্লাবই নয় এটি আমার পরিবারের মতো। ফোরামের সকলকে নিয়ে একসঙ্গে নি:স্বার্থভাবে কাজ করে ফোরামকে সুউচ্চ এটি স্থানে নিয়ে যেতে চাই।

স্টামফোর্ড ইউনিভার্সিটি সাহিত্য ফোরাম কবিতা আবৃতি, দেয়ালিকা উন্মোচন, নিয়মিত সাহিত্য-আড্ডা সহ নানা বিষয় নিয়ে সাহিত্য চর্চার মাধ্যমে ছাত্রছাত্রীদের সাহিত্য রস আস্বাদনে আগ্রহী করছে এবং সুন্দর মন ও মনন গঠনে কাজ করে যাচ্ছে। ২০১৫ সালের ২৪শে ফেব্রুয়ারী প্রতিষ্ঠা লাভকারী এ ফোরামটি অসহায়দের শীতবস্ত্র প্রদান, পথশিশুদের সাথে ইফতার ও আহার সহ নানা জনকল্যাণমূলক কাজেও সক্রিয় ভূমিকা পালন করে যাচ্ছে।।